অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাবি’র সাংবাদিকতা বিভাগের শিক্ষিকার লাশ উদ্ধার

1
ru-teacher-suiside-photo-09
শিক্ষিকা আখতার জাহান।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জুবেরী ভবনের ৩০৩ নম্বর কক্ষ থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আখতার জাহানের মরদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে তার কক্ষের দরজা ভেঙে আখতার জাহানের দেহ উদ্ধারের পর রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আখতার জাহান জুবেরী ভবনের ওই কক্ষে একাই থাকতেন।

জুবেরী ভবনের কর্মচারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, কয়েক দিন ধরে আখতার জাহানকে কেউ বাইরে দেখেনি। শুক্রবার দুপুরে তার ছেলে অন্য শিক্ষকদের মুঠোফোনে জানান যে, তার মাকে মুঠোফোনে পাওয়া যাচ্ছে না। বিষয়টি শিক্ষকেরা জানার পর জুবেরী ভবনে গিয়ে দেখেন ভেতর থেকে দরজা বন্ধ। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, পুলিশ এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষকেরা গিয়ে বিকেল সাড়ে ৪টার দিকে দরজা ভেঙে ভেতরে ঢোকেন। ঘরের ভেতরে মশারির মধ্যে আখতার জাহানকে শোয়া অবস্থায় পাওয়া যায়। তার মুখের দুইপাশ দিয়ে লালা ঝরছিল।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সভাপতি শাতিল সিরাজ জানান, আখতার জাহানকে উদ্ধার করে রামেক হাসপাতালে নিয়ে আসার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রামেক হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মাহিনুল ইসলাম জানান, আখতার জাহানের মুখের ভেতরে ঝলসে গেছে। লালা বের হচ্ছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এসিড জাতীয় কিছু পান করে তিনি আত্মহত্যা করেছেন। তবে মৃত্যুর সঠিক কারণ ময়নাতদন্ত ছাড়া বলা সম্ভব নয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ বক্স ইনচার্জ এএসআই মনিরুল ইসলাম জানান, হাসপাতালে আনার আগেই আখতার জাহানের মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য তার লাশ মর্গে রাখা হয়েছে।

১ টি মন্তব্য
  1. Solaiman Mohammad বলেছেন

    সরকার বেড রুমের ভিতর নিরাপত্তা দিতে পারবে না,