ভারত-অস্ট্রেলিয়ার হাইভোল্টেজ ম্যাচ আজ

0
ব্রেকিং নিউজ
  •                 
.

গেলো বছর বেসজ লম্বা সময় ধরে জয়ের মুখ দেখেনি অস্ট্রেলিয়া। সেখান থেকে আবার দারুণভাবেই ফিরেছে। পাশাপাশি দলকে আরও সমৃদ্ধ করেছেন ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। বিশ্বকাপে রোববার (০৯ জুন) শক্তিশালী ভারতের বিপক্ষে মাঠে নামবে নিজেদের ফিরে পাওয়া অস্ট্রেলিয়া।

২০১৮ সালে যেখানে ১৩ ওয়ানডের মধ্যে ১১টিতেই পরাজয় মানতে হয়েছে সেই অস্ট্রেলিয়াই ঘুরে দাঁড়িয়ে ১৫ ওয়ানডের মধ্যে ১১টিতে জয় পেয়েছে। এ ভারতের মাটিতেই গেলো মার্চে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে গিয়ে প্রথম দুই ম্যাচ হেরে বসে। অবশ্য সেখান থেকে পরের তিন ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নেয় অস্ট্রেলিয়া।

সিরিজ জয়ের স সুখস্মৃতি নিয়ে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় ভারতের বিপক্ষে মাঠে নামবে অজিরা। ওভালের লড়াইয়ের আগে দারুণ উজ্জীবিত করছে অ্যারন ফিঞ্চরা। মহারণের আগে অস্ট্রেলিয়ান অধিনায়ক বলেন, ‘ভারতে জেতা ওই তিনটি ম্যাচ আমাদের মধ্যে এ বিশ্বাস ছড়িয়ে দিচ্ছে যে আমরা যদি ওদের মাটিতে জিততে পারি, তাহলে হারাতে পারব এখানেও। এ ম্যাচ খেলার আগে তাই আমরা সত্যিকারের আত্মবিশ্বাস নিয়েই নামছি।’

তবে ভারত কোনো স্মৃতিই সামনে আনতে চাইছে না। সম্পূর্ণ নতুনভাবেই ম্যাচটি শুরু করতে চায়। রোহিত শর্মা বলেন, ‘অতীত তো অতীতই। যা ঘটে গেছে, তা দিয়ে কিছুই হবে না। নির্দিষ্ট দিনে আপনি কতটা ভালো করবেন, সেটিই আসল। আমি তাই পেছন ফিরে তাকাব না।’

ওভালে এই ম্যাচে স্পিনে ভারত কিছুটা এগিয়ে থাকলেও পেস আক্রমণে বারুদ মজুদ আছে দুই শিবিরেই। বিশেষ করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মিচেল স্টার্ক যা দেখিয়েছেন। তবে ব্যাটিং পরীক্ষা দিতে হবে অজিদের। ভারতের বোলিংও ফেলতে পারে একই পরীক্ষায়। পাল্টা আঘাতের সক্ষমতা আছে অস্ট্রেলিয়ার পেস আক্রমণেরও।

পরিসংখ্যান অবশ্য সব দিক থেকেই এগিয়ে রাখছে অস্ট্রেলিয়াকে। ওয়ানডেতে এখন পর্যন্ত ভারত-অস্ট্রেলিয়া মুখোমুখি হয়েছে মোট ১৩৬ ম্যাচে। এর মধ্যে অস্ট্রেলিয়ার ৭৭টি জয়ের বিপরীতে ভারতের জয় ৪৯ ম্যাচে। পরিত্যক্ত হয়েছে বাকি ১০ ম্যাচ। বিশ্বকাপে ১০বারের দেখায় অস্ট্রেলিয়ার জয় ৭ ম্যাচ। ভারত জিতেছে ৩ ম্যাচ।

কোন মন্তব্য নেই