অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

0
a1-10
আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে সীতাকুণ্ডে এসি ল্যান্ড রুহুল আমিন নেতৃত্বে উপজেলা প্রশাসনের র‌্যালী।

১৯৬৬ সাল থেকে ইউনেস্কো ৮ সেপ্টেম্বর আন্তর্জাতিক সাক্ষরতা দিবস হিসেবে পালন করে আসছে। এ দিবসটি পালনের মাধ্যমে সারা বিশ্বের মানুষকে তারা বলতে চায়, সাক্ষরতা একটি মানবীয় অধিকার এবং সর্বস্তরের শিক্ষার ভিত্তি।

প্রতি বছর একটি বিশেষ প্রতিপাদ্যকে সামনে রেখে সাক্ষরতা দিবস পালন করা হয়। তারই অংশ হিসেবে সীতাকুন্ডে পালিত হলো আন্তর্জাতিক সাক্ষরতা দিবস।

৮ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন ও শিক্ষা কার্যালয়ের  উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা অডিটোরিয়াম প্রাঙ্গণে এক সভা ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন (এসি ল্যাণ্ড) এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

14125526_330003880680540_2122254991768768639_o
চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করছেন এসি ল্যান্ড রুহুল আমিন। উপস্থিত ছিলেন শিক্ষকা মিতু চক্রবর্তি ও শিক্ষক ওমর ফারুক।

এছাড়া বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের চিত্রাংকন প্রতিযোগীতা এবং পুরস্কার বিতরনী অনুষ্ঠান হয়েছে। অনুষ্ঠানে অনন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ নুরুচ্ছফা, এটিও ফারুখ আহম্মেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ ইসমাইল, ভূমি কর্মকর্তা নাছির উদ্দিন, উপজেলা আইসিটি টেকনিশিয়ান সাহিদুল আলম পাপ্পু।

চিত্রাংকন প্রতিযোগীতায় বিচারকের দায়িত্বে ছিলেন শিক্ষিকা মিতু চক্রবর্তি ও শিক্ষক ওমর ফারুক। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রী এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ