অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শ্রীলঙ্কার বিপক্ষে সাকিবের খেলা অনিশ্চিত : ম্যাচের আগে সিদ্ধান্ত

0
.

অনুশীলনে উপস্থিত থাকলেও সাকিব আল হাসান ছিলেন দর্শকের ভূমিকায়। সোমবার (১০ মে)  পুরো দল অনুশীলন করলেও তিনি করেননি। হাসিখুশি মুখের সাকিবকে দেখে তখনও বোঝা যায়নি বড় ‘দুঃসংবাদ’ বয়ে বেড়াচ্ছেন তিনি। ইংল্যান্ড ম্যাচে তার ঊরুতে পাওয়া আঘাত শ্রীলঙ্কার বিপক্ষে খেলার আগে চোখ রাাঙাচ্ছে।

এমনকি লঙ্কানদের বিপক্ষে ব্রিস্টলের ম্যাচে তার খেলা নিয়েও আছে সংশয়। খেলতে পারবেন কিনা, সেটা নির্ভর করছে আজ সকালে টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তের ওপর। সাকিবের অবস্থা দেখেই চূড়ান্ত সিদ্ধান্তে যাওয়ার কথা গণমাধ্যমে জানিয়েছেন টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন।

বিশ্বকাপের শুরু থেকে ছোটখাটো চোট লেগেই আছে বাংলাদেশ দলে। অধিনায়ক মাশরাফি মুর্তজা যেমন ভুগছেন হ্যামস্ট্রিং সমস্যায়। যদিও এই পেসারের খেলা নিয়ে সংশয় না থাকলেও শঙ্কার মেঘ জন্মেছে সাকিবকে ঘিরে। কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে খেলার সময় ডান ঊরুতে টান পড়েছে তার। বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ দলের ফিজিও দিহান চন্দ্রমহন জানিয়েছেন, ‘সোমবার রাতে স্ক্যান করানো হবে সাকিবের। এরপর তার চোটের ব্যাপারে বিস্তারিত জানা যাবে।’

ম্যানেজার খালেদ মাহমুদ সুজনও স্পষ্ট করে কিছু বলতে পারেননি। সোমবার রাতে তিনি বলেছেন, ‘মাশরাফি সবসময় ছোটখাটো ইনজুরি নিয়ে খেলে। ওরটা তাই সমস্যা না। তবে সাকিবের ব্যাপারে (মঙ্গলবার) সকাল ছাড়া বলা সম্ভব নয়। অনিশ্চিত কিংবা নিশ্চিত কিছুই বলা যাবে না। গ্রেড ওয়ানের ব্যথা, অনেক সময় এই ব্যথা নিয়ে খেলা যায়। ’

চলতি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছেন সাকিব। বিশেষ করে ব্যাটে ক্যারিয়ারের সেরা সময় পার করছেন বাঁহাতি ব্যাটসম্যান। বিশ্বকাপের তিন ম্যাচের দুটিতে হাফসেঞ্চুরির পর ইংল্যান্ডের বিপক্ষে পেয়েছেন সেঞ্চুরি। এই মুহূর্তে বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তিনি শীর্ষে আছেন ২৬০ রান নিয়ে।