গরমে শান্তি পেতে চান? এই পাঁচ পাহাড়ি জনপদ আপনাকে ডাকছে!

0
ব্রেকিং নিউজ
  •                 

চৈত্রের শেষ থেকেই সে জানান দিচ্ছিল আসছে। আর এবার বৈশাখের শুরুতেই তাপমাত্রা গিয়ে ঠেকেছে ৪০ এর কোঠায়। দিল্লিতে ইতোমধ্যে শুরু হয়েছে তাপপ্রবাহ।

.

ঘুরে আসতে পারেন ল্যান্ডসডাউন থেকে
হাইলাইটস
• আর কদিন পরেই স্কুল কলেজে শুরু হবে গরমের ছুটি।
• প্ল্যান করেছেন কোথায় যাবেন?
• যদি এখনও কোনও পরিকল্পনা না থাকে
• তাহলে ভেবে দেখতে পারেন এই পাহাড়ি গ্রামগুলোর কথা।
চৈত্রের শেষ থেকেই সে জানান দিচ্ছিল আসছে। আর এবার বৈশাখের শুরুতেই তাপমাত্রা গিয়ে ঠেকেছে ৪০ এর কোঠায়। দিল্লিতে ইতোমধ্যে শুরু হয়েছে তাপপ্রবাহ। আর কদিন পরেই স্কুল কলেজে শুরু হবে গরমের ছুটি। প্ল্যান করেছেন কোথায় যাবেন? যদি এখনও কোনও পরিকল্পনা না থাকে তাহলে ভেবে দেখতে পারেন এই পাহাড়ি গ্রামগুলোর কথা। যদি আপনি দিল্লিবাসী হন তাহলে এই জায়গাগুলি একেবারেই আপনার বাড়ির কাছে। যদি দিল্লির বাইরেও থাকেন তাহলেও অসুবিধে নেই। দেখে নিন জায়গাগুলি

ল্যান্ডসডাউন- উত্তরাখণ্ডের কাছে ল্যান্ডসডাউন। ওক আর পাইন ঘেরা এই পাহাড়ি বন সকলের কাছেই খুব জনপ্রিয়। তাই ছুটি পেলেই সকলে ভিড় জমান এখানে।

ধনৌলটি- ২২৮৬ মিটার উচ্চতায় এই পাহাড়ি জনপদ ট্যুরিস্টদের কাছে খুবই জনপ্রিয়। যাঁরা শহরে থাকেন তারা দুদিনের মুক্তির স্বাদ পেতে বারে বারে যান এখানে।

কসৌলি- শান্ত এই পাহাড়ি জনপদ লেখকদের কাছে খুবই জনপ্রিয়য়। একমনে নিজের কাজ করতে অনেকেই চলে আসেন এখানে। এখানকার মাঙ্কি পয়েন্ট ও গুরুদ্বার খুবই জনপ্রিয়।

আলমোরা- লখনউ থেকে মাত্র ৫০০ কিমি দূরে অবস্থিত আলমোরা। প্রকৃতির অপরূপ সৌন্দর্য্যের জন্য গরমের ছুটির অন্যতম ডেস্টিনেশন।

চাক্রাতা- বরফঢাকা পাহাড়চূড়া দেখতে দেখতে ব্রেকফাস্ট করতে চান? তাহলে ঘুরে আসুন এখান থেকে। এই গরমেরও পুলওভার চাপিয়ে ঠান্ডার আমেজ নিতে চাইলে ঘুরে আসুন এখান থাকে।

কোন মন্তব্য নেই