অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ওসি মোয়াজ্জেমকে গ্রেফতারের গুঞ্জন

0
.

ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। তাকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না বলে দাবি করছে পুলিশ।

এদিকে বুধবার (১২ জুন) দিনভর তাকে গ্রেফতারের গুঞ্জন ছিল। কারণ এদিন সকালে কারা অধিদফতরের এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী মোয়াজ্জেমের গ্রেফতারের বিষয়ে সবুজ সংকেত দেয়ার পর থেকেই ওঠে তার গ্রেফতারের গুঞ্জন।

অনেকে মোয়াজ্জেম গ্রেফতার হয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে সরকারকে ধন্যবাদ জানিয়েছে। বুধবার রাত ৮টা পর্যন্ত তাকে গ্রেফতার করা হয়নি।

এ বিষয়ে পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. সোহেল রানা বলেন, ওসি মোয়াজ্জেম হোসেনের বিষয়ে পুলিশের অবস্থান অত্যন্ত পরিষ্কার। তার বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছেন আইজিপি। তাকে গ্রেফতারের সর্বাত্মক চেষ্টা চলছে।

ফেনীতে হত্যাকাণ্ডের শিকার মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়ানোয় অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের এক মামলার আসামি সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন।

মাদরাসাছাত্রী নুসরাত জাহানকে গত ৬ এপ্রিল পুড়িয়ে হত্যার চেষ্টা করা হয়। এর দিন দশেক আগে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ জানাতে সোনাগাজী থানায় যান নুসরাত।

ওসি মোয়াজ্জেম হোসেন সে সময় নুসরাতকে আপত্তিকর প্রশ্ন করে বিব্রত করেন এবং তা ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন। ওই ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলে আদালতের নির্দেশে সেটি তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

পিবিআই গত ২৭ মে আদালতে অভিযোগপত্র জমা দিলে ওই দিনই গ্রেফতারি পরোয়ানা জারি হয় ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে।