অকালে চুল পেকে যাচ্ছে? ঘরেই রয়েছে এর সমাধান !

0
.

আমাদের আশেপাশে এমন অনেকেই আছেন যাদের অল্পবয়সে চুল পাকতে শুরু হয়েছে। সাধারণত মাথার চামড়ায় পর্যাপ্ত ভিটামিন ও মিনারেল এর অভাবে চুল পাকতে পারে। কম বয়সে চুল পাকার ফলে অনেকেই সবসময় অস্বস্তিতে ভোগেন। ঘরে বসেই সহজে অকালে চুল পাকা থেকে রেহাই পেতে পারেন।

পেঁয়াজ বাটা চুল পাকা রোধের অত্যন্ত কার্যকরী অস্ত্র। পেঁয়াজ বেটে প্রতিদিন মাথার চামড়ায় ও চুলে ম্যাসাজ করুন ৷ ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন ৷ অল্প কয়েকদিনের মধ্যেই পাকাচুল কালো হয়ে যাবে।

আমলকির গুঁড়ো তে লেবুর রস মিশিয়ে প্রতিদিন ১ ঘণ্টা ধরে মাথার চামড়ায় ম্যাসাজ করুন, তারপর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

চুলের জন্য নারিকেল তেলের কোন জুড়ি নেই। পাকা চুলের হাত থেকে রেহাই পেতে প্রতিদিন ৪ চা চামচ নারিকেল তেলের সাথে আড়াই চা চামচ লেবুর রস মিশিয়ে উক্ত মিশ্রণ চুলের গোড়ায় এবং মাথার চামড়ায় লাগান। দুই সপ্তাহের মধ্যেই পাকা চুল কালো হয়ে উঠবে। আর সঙ্গে আপনার মাথার চামড়া সুস্থ থাকবে, খুশকি হবে না এবং চুলও উজ্জ্বল হবে।

ব্লেন্ডারে গাজরের সঙ্গে জল, চিনি মিশিয়ে ব্লেন্ড করে নিন ৷ এই জুস নিয়মিত খান ৷

স্কিনের ডাক্তাররা চুলের যত্নের জন্য মাঝের মধ্যে এই চিকিৎসাটি প্রেসক্রাইব করে থাকেন। বিশেষজ্ঞদের মতে, এই চিকিৎসায় সবচাইতে বেশি উপকার পাওয়া সম্ভব। প্রথমে তিল বীজ গুঁড়ো করে নিন। এরপর তা বাদাম তেলের সাথে মিশিয়ে পেস্ট তৈরী করুন। এই পেস্টটি চুলে ও মাথার চামড়ায় লাগিয়ে ২০-৩০ মিনিট রেখে দিন ৷ তারপর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

কোন মন্তব্য নেই