অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে তারা টিভির ভুয়া সাংবাদিক আটকঃ পরে মুচলেকা দিয়ে মুক্তি

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

নিয়ামুল হোসেন লিটন নামে এক ভূয়া সাংবাদিককে আটক করেছে সীতাকুণ্ডের ইউএনও। পরে সীতাকুণ্ডে কর্মরত সাংবাদিকদের উপস্থিতিতে ক্ষমা ছেয়ে মুচলেকা দিয়ে ছাড়া পায় এ যুবক।

স্থানীয় সাংবাদিকরা জানিয়েছে, নিয়ামুল নামে এ যুবক নিজেকে কলকাতা তারা টিভির সাংবাদিক পরিচয় দিয়ে আজ মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে গিয়ে নানান অনিয়ম আছে বলে ইউএনও মিল্টন রায়ের বক্তব্য ধারণ করতে চায়। তার কথাবার্তায় সন্দেহ হলে ইউএনও তাকে নিজ কার্য়ালয়ে বসিয়ে রেখে স্থানীয় প্রেসক্লাব কর্মকর্তা ও সাংবাদিকদের খবর দেন।

আটককৃত ব্যক্তি উপজেলার ভাটিয়ারী এলাকার জনৈক মজিবুর রহমানের পুত্র। প্রেসক্লাবের সভাপতি সেকান্দর হোসেন ও সাধারণ সম্পাদক সুমিত্র চক্রবর্তীসহ সাংবাদিকরা উপজেলা নির্বাহী অফিসে গিয়ে তার সাথে কথা বলে সন্দেহ হয় সে ভুয়া সাংবাদিক।

.

এসময় প্রেসক্লাবের কর্মকর্তা জানতে চাইলে সে নিজেকে তারা টিভির সাংবাদিক পরিচয় দেওয়ার পর তারা টিভির মালিক দীপংকর নাথের সাথে মুটো ফোনে যোগাযোগ করেন সাংবাদিকরা তিনি জানান বাংলাদেশের চট্টগ্রামে একমাত্র অনুপম দাশ গুপ্ত নামে একজন তাদের প্রতিনিধি আছেন। এসময় সে উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় এবং স্থানীয় সাংবাদিকদের কাছে স্বীকার করে বলেন, ঢাকার নবাব নামের এক সাংবাদিক তাকে টাকার বিনিময়ে তারা টিভির বিশেষ প্রতিনিধি হিসাবে পরিচয়পত্র দিয়েছে।

পরে ইউএনও আদালত বসিয়ে তাকে সাজা দেয়ার সিদ্ধান্ত নিলে নিয়ামুল হোসেন লিটন প্রশাসনসহ সকল সাংবাদিকদের কাছে ক্ষমা চেয়ে এবং উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়ের কাছে মুচলেখা দিয়ে আর কখনও সাংবাদিক পরিচয় দিবেনা মর্মে ছাড়া পায় বলে জানান, প্রেসক্লাব সভাপতি এম সেকান্দর হোসেন।