অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রতারণার অভিযোগে ভিআইপি টাওয়ার থেকে এনেক্স ওয়ার্ল্ডের ৭ কর্মকর্তা আটক

0
কাজীর দেউড়ি ভিআইপ টাওয়ারস্থ এনেক্স অফিস।

ই-কমার্স ব্যবসার নামে এমএলএম ব্যবসার আদলে প্রতারণার অভিযোগে এনেক্স ওয়ার্ল্ডওয়াইড (Annexworldwide) নামে আলোচিত প্রতিষ্ঠানের ৭ কর্মকর্তাকে আটক করেছে চট্টগ্রামের কোতোয়ালী থানা পুলিশ।

মঙ্গলবার (১৮ জুন) রাতে নগরীর কাজীর দেউড়ি ভিআইপি টাওয়ারে ৩য় তলায় প্রতিষ্ঠানটি চট্টগ্রাম শাখায় এ অভিযান চালানো হয়।

রাতে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন পাঠক ডট নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

.

তিনি জানান, সম্প্রতি সময়ে এই মাল্টি লেভেল ব্যবসার নামে এনেক্স প্রতিষ্ঠানটি বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে প্রতিবাদ চলছে। অনেকে প্রতারিত হয়ে আমাদের কাছে অভিযোগ করেছে। আমরা প্রতিষ্ঠানটিতে অভিযান চালিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ৭ জনকে থানায় নিয়ে এসেছি।  আগামীকাল এ নিয়ে তদন্ত করা হবে।

আটককৃতরা হলেন-অপু দাশ (২৯), পিতা-মৃত দাশ, আসকারদিঘীর পশ্চিম পাড়, রাজীব দাশ (৩৯), পিতা-মিলন কান্তি দাশ, ঘাটফরহাদবেগ, ১১৪/ই পাহাড়িকা আ/এ, জালাল সওদাগরের বাড়ী, থানা-কোতোয়ালী, রাজীব তালুকদার (৪০), পিতা-মৃত নিরঞ্জন তালুকদার, লাভলেইন, আবেদন কলোনী,উজ্জ্বল সেন (৪১),পিতা-মৃত হিমাশু সেন, ঘাটফরহাদবেগ, বড়ুয়া বিল্ডিং, রবিন মিত্র (৩৩), পিতা-বাদল মিয়া, আন্দরকিল্লা, রাজাপুকুর লেইন, সুমন বিশ্বাস (৩৮),পিতা-সূর্য মোহন বিশ্বাস,এসি দত্ত লেইন, কোতোয়ালী ও রঞ্জিত গুহ (৪৮), পিতা-মৃত মনিন্দ্র গুহ, উত্তর কাট্টলী,পাহাড়তলী,চট্টগ্রাম।

এ ব্যাপারে জানতে চাইলে পরিচয় প্রকাশে অনিচ্ছুক এনেক্স ওয়ার্ল্ডওয়াইড লি. এর একজন কর্মকর্তা বলেন, এনেক্স একটি সরকারে অনুমদিত বৈধ ব্যবসা প্রতিষ্ঠান।  এখানে প্রতারিত হওয়ার সুযোগ নেই।  এটি একটি ওয়ার্ল্ড ওয়াইট ই কমার্স ব্যবসা।  একটি  চক্র বাইরে থেকে এনেক্সের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলছে।  প্রকৃতপক্ষে যারা এনেক্সের সদস্য তারা কোন অভিযোগ করেনি।