অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শোলাকিয়ায় সর্বোচ্চ নিরাপত্তা: এবারই প্রথম বিজিবি

0
image-8160
শোলাকিয়ায় সর্বোচ্চ নিরাপত্তা।

দেশের সবচেয়ে বড় এ ঈদ জামাতে প্রথমবারের মতো বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েনের মাধ্যমে নজিরবিহীন নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ঈদুল আজহার ১৮৯তম জামাতের জন্য কিশোরগঞ্জের শোলাকিয়ায় এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। গত ঈদে মাঠের কাছে জঙ্গি হামলার কারণেই এবার বাড়তি সতর্কব্যবস্থা নেওয়া হয়েছে।

রবিবার (১১ সেপ্টেম্বর) শোলাকিয়া ঈদগাহ মাঠের সভাপতি ও জেলা প্রশাসক মো.আজিমুদ্দিন বিশ্বাস জানান, গত ঈদে অপ্রত্যাশিত জঙ্গি হামলার বিষয়টি মাথায় রেখেই এবার নিরাপত্তাব্যবস্থা জোরদার ও ঢেলে সাজানো হয়েছে। ঈদকে ঘিরে সব প্রস্তুতি শেষের দিকে রয়েছে।

পুলিশ সুপার (এসপি) আনোয়ার হোসেন খান জানান, সবকিছু মাথায় রেখে এবার শোলাকিয়ায় নজিরবিহীন নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। তিনস্তরের নিরাপত্তা বলয়ের মধ্যে বিপুলসংখ্যক বিজিবি, র‌্যাব-পুলিশ, এপিবিএন ও আনসার সদস্য থাকবে। তা ছাড়া সাদা পোশাকে নিরাপত্তা বাহিনীর সদস্যরা মাঠের ভেতর ও বাইরে কাজ করবেন।

ঈদের দিন মাঠের তিন দিকের সব প্রবেশপথ বন্ধ করে দেওয়া হবে। মাঠের সামনের দুটি গেট দিয়ে মেটাল ডিটেক্টর দিয়ে দেহ তল্লাশির পর মুসল্লিদের মাঠে ঢুকতে দেওয়া হবে। মাঠে কাউকে কোনো ধরনের ব্যাগ বা পোটলা-পাটলি নিয়ে ঢুকতে দেওয়া হবে না।

গত ঈদুল ফিতরে জঙ্গি হামলার অভিজ্ঞতা মাথায় রেখে এবার নিরাপত্তাকে ‘সর্বোচ্চ’ প্রাধান্য দিয়ে শোলাকিয়ায় ঈদুল আজহার নামাজের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানা যায়।