অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্যারেড মাঠে মোমিনুল হক চৌধুরীর জানাজায় ছাত্রলীগের হামলার অভিযোগ

1
.

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর শ্বশুর মাওলানা মুমিনুল হক চৌধুরীর জানাজায় হামলার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে।

এতে জানাজায় অংশ নেয়া জামায়াত শিবিরের ৫ জন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবী করেছে শিবির নেতারা।

আজ শনিবার বাদ জোহর নগরী চট্টগ্রাম কলেজ মাঠে (প্যারেড মাঠ) এ জানাজা অনুষ্ঠিত হয়।

.

জানা গেছে, মোমিনুল হকের জানজায় শরীক হতে জামায়াত শিবিরের নেতাকর্মীরা বেলা দেড়টার দিকে প্যারেড মাঠে জড়ো হয়।  জাসাজা শুরু আগ মূহর্তে চট্টগ্রাম কলেজ থেকে ছাত্রলীগের একটি মিছিল নিয়ে জামজার দিকে এগুতে থাকলে দুপক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশের বাধার কারণে ছাত্রলীগ মাঠে প্রবেশ করতে না পারলেও জানাজায় অংশগ্রহনকারী মুসল্লিদের লক্ষ্য করে ছাত্রলীগ ইটপাটকেল নিক্ষেপ করে।

এ সময় শিবিরের ছেলেরাও পাল্টা ইট পাটকেল নিক্ষেপ করে প্রতিহিত করে। এতে ৫ জন আহত হয়।

.

চকবাজার থানার ওসি নিজাম উদ্দিন জানান, মওলানা মোমিনুল হকের জানাজা শুরুর আগে চট্টগ্রাম কলেজের কিছু ছাত্র মিলি নিয়ে গেলে উত্তেজনা তৈরী হয়।  আমাদের পুলিশ জানাজার মুসল্লি ও মিছিলকারী ছাত্রদের মাঝামাঝি অবস্থান নিয়ে কোন ধরণে সংঘাত করতে দেয়নি। পরে মিছিলকারীদের ধাওয়া দিয়ে এলাকা ত্যাগ করে জানাজা সম্পন্ন হয়েছে।

ইসলামী ছাত্রশিবির নগর (দক্ষিণ) এর সভাপতি হাসান আব্দুল্লাহ জানান, ছাত্রালীগের কিছু নেতা কর্মী কোন প্রকার উসকানি ছাড়াই শান্তিপূর্ণ জানাযায় হামলা করে, জানাযার মাঠে মুসল্লিদের উপর ইট-পাটলেকেল ছুঁড়তে দেখা যায়।এ সময় ছাত্রশিবির নেতৃবৃন্দ তাদের জনশক্তিদেরকে ছাত্রলীগের সাথে হেচিংয়ে না গিয়ে শান্তিপূর্ণ ভাবে জানাযা শেষ করে চলে যাওয়ার জন্য নির্দেশনা দেয়া হয়।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম বলেন, বার বার জানাজার অযুহাতে জামায়াত শিবির চট্টগ্রাম কলেজ দখলে নেয়ার পরিকল্পনা করছে।  ২০১৬ সালে যুদ্ধাপরাধি মতিউর রহমান নিজামীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে তারা িএখানে তান্ডব লীলা চালিয়েছিল।

আজকেও কুখ্যাত রাজাকার ও আমাদের এমপি নদভীর শশুর মোমিনুলের জানাজার অযুহাতে চট্টগ্রাম কলেজে অবস্থন নেয়। এবং মুখোশধারী শিবির কর্মীদের অনাগোনা দেখে আমাদের ছাত্রলীগ কর্মীরা তাদের জিজ্ঞাসাবাদ করলে আমার ৭জন নেতাকমীকে পিটিয়ে আহত করেছে। পরে নেতাকর্মীরা মিছিল নিয়ে মাঠের দিকে গেলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় শিবির কর্মীরা মিছিল লক্ষ্য করে ইটপাটকেল মেরেছে।

*বর্ষীয়ান রাজনীতিবিদ মাওলানা মুমিনুল হক চৌধুরীর ইন্তেকাল

 

১ টি মন্তব্য
  1. Emon Ismail বলেছেন

    একজন মৃত ব্যাক্তির জানাজাতেও জারজ লীগের এত্ত চুলকানি??