অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ত্যাগের মহিমায় চট্টগ্রামে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আযহা

0
ctg-o20141006121758
ধর্মীয় ভাবগাম্ভীর্য্যরে মধ্য দিয়ে বন্দর নগরী চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে ঈদুল আযহার জামাত।

ত্যাগের মহিমায় ও ধর্মীয় ভাবগাম্ভীর্য্যরে মধ্য দিয়ে সারাদেশের মত বন্দর নগরী চট্টগ্রামে পালিত হচ্ছে পবিত্র ঈদুল আয্হা।

সকালে নামাজ আদায়ের মধ্য দিয়েই শুরু হয়েছে ঈদের উৎসব। আল্লাহ’র সন্তুষ্টি লাভের আশায় পশুর কোরবানীর মধ্য দিয়ে মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব ঈদুল আয্হার মূল অনুষ্ঠান চলছে বৃহত্তর চট্টগ্রামে।

14310425_1232375543491279_7899953054130276294_o
ঈদের নমাজ শেষে ঈদের শুভেচ্ছা বিনিময় করছে দুই প্রজম্মের জনপ্রতিনিধি বিএনপির মীর মো. হেলাল উদ্দিন ও জাপা নেতা সাবেক মেয়র মাহমুদুল ইসলাম।

এদিকে সকালে চট্টগ্রামে ঈদুল আযহার সবচেয়ে বড় ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ঈদগাহে। এখানে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয় সকাল ৭ টা ৪৫ মিনিটে ও দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টা ৪৫ টায়। প্রথম জামাতে ঈমামতি করেন জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের পেশ ইমাম আলহাজ্ব মাওলানা নুর মোহাম্মদ ।

ঈদের প্রথম ও প্রধান জামাতে প্রবাসী কল্যান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, বিএনপির কেন্দ্রিয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মীর মোঃ নাছির উদ্দিন, নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা মাহামুদুল ইসলাম ও সোলেমান আলম শেঠ, নগর বিএনপি নেতা আবু সুফিয়ান, বিএনপি’র জাতীয় নির্বাহি কমিটির সদস্য ও তরুণ আইনজীবি ব্যারিস্টার মীর মো. হেলাল উদ্দিন।

এছাড়া নগরীতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৪১ টি ওয়ার্ডের ১৬৬ টি স্থানে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির ব্যবস্থাপনায় এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন মাঠে সকাল ৮ টায় ঈদ জামাতে প্রশাসনের কর্মকর্তারা অংশ নেন।