অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডের ভুয়া সাংবাদিক দুলাল কারাগারে

1
.

গাড়ী তুলে দিয়ে পুলিশকে হত্যার চেষ্টার দায়ে সীতাকুণ্ডের চাঁদাবাজ ভূয়া সাংবাদিক নুরুল কবির শাহ্ দুলালকে অবশেষে খুলশী থানার আটক করার পর আজ আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।

পুলিশ জানায়, গত শনিবার রাত ৮টায় নগরীর খুলশী থানাধীন ঝাউতলা রেল ক্রসিং এলাকায় প্রেস লেখা প্রাইভেট কারটি সন্দেহ হলে দায়িত্বরত সার্জেন্ট মাসুম মোল্লা গাড়ীটি থামায় এবং গাড়ীর কাগজপত্র দেখতে চায়।  দুলাল গাড়ির কাগজপত্র না দেখিয়ে ক্ষিপ্ত হয়ে উঠে এবং গাড়ি চালিয়ে সার্জেন্ট মাসুমের বাম পায়ের উপর তুলে দিয়ে দ্রুত সটকে পড়ে।  সার্জেন্ট মাসুম অন্য এক পথচারীর মোটর সাইকেল নিয়ে তার গাড়ীর পিছনে ধাওয়া করে ওয়ার্লেস মোড় সংলগ্ন আমবাগান রোডে তাকে আটক করতে সক্ষম হয়। তবে গাড়ীতে থাকা অন্যরা পালিয়ে যায়। পরে তাকে আটক করে খুলশী থানায় নিয়ে যায় এবং ট্রাফিক সার্জেন্টকে হত্যার চেষ্টা করার দায়ে মামলার করে।  আজ রবিবার তাকে আদালতে প্রেরণ করলে আদালত কারাগারে পাঠায়।

জানাগেছে পেশায় ডেকোরেশন ব্যবসায়ী এই দুলাল গত এক বছর আগ থেকে হঠাৎ করে সাংবাদিক পরিচয় দিয়ে সীতাকুণ্ড উপজেলার বিভিন্ন অফিস আদালতে গিয়ে মানুষকে হয়রানী চাঁদাবাজি শুরু করে।

সীতাকুণ্ডের জয়নাল নামে এক ব্যবসায়ী সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন দুলাল কোন পত্রিকার সাংবাদিক না হয়েও সে ফেসবুকে বিভিন্ন মানুষের বিরুদ্ধে কুৎসা রটিয়ে ছবি দিয়ে সম্মানহানি করে আসছে। সাংবাদিক পরিচয় দিয়ে আমার কাছে মোটা অংকের চাঁদা চেয়ে না পেয়ে ফেসবুকে আমার বিরুদ্ধে নানা অসত্য তথ্য দিতে থাকে।  পরে তার বিরুদ্ধে আমি থানায় মামলা দায়ের করি।

এদিকে গতকাল আটকের বিষয়ে জানতে চাইলে খুলশী থানার অফিসার ইনচার্জ প্রনব চৌধুরী পাঠক ডট নিউজকে বলেন,দুলাল নিজেকে কখনও অপরাধ বিচিত্রা কখনও একুশের বাণীর সাংবাদিক পরিচয় দেয়। তবে দুলাল সীতাকুণ্ড থানার এজাহার ভূক্ত মামলার আসামী। আমরা সীতাকুণ্ডে সাংবাদিক প্রেসক্লাবের সাথে যোগাযোগ করে জেনেছি।  তিনি কোন পত্রিকার সাংবাদিক নন।  কিন্তু সাংবাদিক পরিচয় কাগজপত্র বিহীন প্রাইভেট কার নিয়ে দাপটের সাথে চলাচল করেন।  যেখানে সেখানে পুলিশের কর্তব্যকাজে বাধা এবং হুমকি ধমকি দেয়ার অভিযোগ রয়েছে।

১ টি মন্তব্য
  1. Padma Meghna বলেছেন

    citing