সুন্দরবনে ২০ জেলেকে অপহরণ করেছে জলদস্যূরা

0
suderba
সুন্দরবনে ২০ জেলেকে অপহরণ করেছে জলদস্যূ বাহিনী।

পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসিদ্ধির চর এলাকা থেকে বুধবার ভোরে ২০ জেলেকে বনদস্যু জাহাঙ্গীর বাহিনীর সদস্যরা অপহরণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। অপহরণের খবর পেয়ে উপকূল রক্ষীবাহিনী (কোস্টগার্ড) তাদের উদ্ধারে অভিযান শুরু করেছে। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত তারা অপ‎হ্নত কাউকে উদ্ধার করতে পারেনি।

নাম প্রকাশে অনিচ্ছুক মংলা উপজেলার চিলা ইউনিয়নের এক ইউপি সদস্য বলেন, এক সপ্তাহ আগে মংলা উপজেলার পাঁচ জেলেসহ অন্তত ৩০ জন জেলে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসিদ্ধির চর এলাকায় মাছ শিকারে যায়। বুধবার ভোরে বনদস্যু জাহাঙ্গীর বাহিনীর সদস্যরা সেখানে এসে তাদের মারধর করে ২০ জনকে তুলে নিয়ে যায়।

তিনি আরও বলেন, এর আগে গত ৯ সেপ্টেম্বর শুক্রবার ভোর চারটার দিকে বনদস্যু সাগর বাহিনী অতর্কিত জেলে ট্রলারে হামলা চালায়। ওই সময় তারা দুই জেলেসহ ১১ জনকে তুলে নিয়ে যায়। তাদের বাড়ি মংলা উপজেলার উলুবুনিয়া, দক্ষিণ কাইনমারি ও কলাতলা কেয়াবুনিয়া গ্রামে। তারা বনদস্যু সাগর বাহিনীকে জনপ্রতি ১২ হাজার টাকা মুক্তিপণ দিয়ে ফিরে এসেছে বলে তিনি দাবি করেন।

কোস্টগার্ড পশ্চিম জোনের স্টাফ অফিসার (অপারেশনস্) লেফটেন্যান্ট এম ফরিদউজ্জামান খান  বলেন, ‘বনদস্যু জাহাঙ্গীর বাহিনীর সদস্যরা ২০ জেলেকে অপহরণ করার খবর পেয়ে কোস্টগার্ডের হারবাড়িয়া, নলিয়ান ও কোকিলমনির তিনটি কন্টিনজেন্ট ওই এলাকায় অভিযান শুরু করেছে। এছাড়া কোস্টগার্ড পশ্চিম জোনের একটি বিশেষ দলও সেখানে পাঠানো হয়েছে। তবে এখনো কাউকে উদ্ধার করা যায়নি।

কোন মন্তব্য নেই