কনেস্টেবল নিয়োগে ঘুষ না দিতে সীতাকুণ্ডে পুলিশের মাইকিং 

4
ব্রেকিং নিউজ
  •  

       

                     

       

                     

       

                     

       

                     

       

                     

       

                     

       

.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

যোগ্যতা থাকলে পুলিশের গর্বিত সদস্য হোন। তদবির করে কিংবা ধান্ধাবাজদের খপ্পরে পড়ে নিজের ও পরিবারের ক্ষতি করবেন না। কারণ পুলিশের চাকরি পেতে কোনো টাকা-পয়সা লাগে না। জমি কিংবা শেষ সম্বল বিক্রি করতে হয় না।

মাত্র ১০৩ টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পাওয়া যাবে। এধরনের ঘোষনা দিয়ে পুলিশের কনস্টেবল নিয়োগে ঘুষ লেনদেন ও প্রতারনা থেকে বিরত থাকতে সীতাকুণ্ডে মাইকিং ও লিফলেট বিতরণ করেছে পুলিশ।

আজ মঙ্গলবার (২৫ জুন) সকাল থেকে উপজেলাব্যাপী ফৌজদারহাট পুলিশ ফাঁড়ি কর্তৃক উক্ত মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়। এর মধ্যে ১০০ টাকার ব্যাংক ড্রাফট এবং ৩ টাকার ফরম কিনলেই হবে। এমন তথ্য দিয়ে পুরো উপজেলা জুড়ে মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়।

সূত্রমতে, অতীতে প্রায় পুলিশ কনেস্টবল নিয়োগের সময় রাজনৈতিক নেতা ও বিভিন্ন প্রভাবশালীর বাড়িঘরে তদবিরে অস্থির থাকতেন চাকরির আগ্রহী পরিবারের লোকজন। এমনকি গরু, ছাগল, জমি ও শেষ সম্বল বসতভিটে বিক্রি করে চাকরি নামের সোনার হরিণ ধরতে ঘুষের টাকা জোগাড় করতে হতো। প্রথমবারের মতো পুলিশের চাকরীর জন্য ঘুষ না দিতে সরকারের পক্ষ থেকে মাইকিং করায় অনেকেই বিস্মিত হয়েছেন।

বিষয়টিকে অনেকে সরকারের একটি ভালো সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন। এব্যাপারে ফৌজদার পুলিশ ফাঁড়ির টি.আই রফিক আহমদ মজুমদার বলেন, মাইকিং ও লিফলেট বিতরণের মাধ্যমে সচেতনতা বৃদ্ধি করা হচ্ছে। যাতে পুলিশ কনস্টেবল নিয়োগে ঘুষের লেনদেন কেউ না করেন। পুলিশ সুপারের নির্দেশে সারা দেশের ন্যায় সীতাকুণ্ড উপজেলায়ও মাইকিং ও লিফরেট বিতরণ করা হয়।

4 মন্তব্য

  1. ভাগিনা ফোন করে জানালো- মামা ফিটনেস পরীক্ষায় টিকলাম। এরপর লিখিত পরীক্ষা দিয়েছি। তবে পরীক্ষার হলে দেখলাম তিনজন পরীক্ষাথীকে গার্ড শুধু খাতায় লিখে দিতে পারেননি। আর বাকি সবই করেছেন। পরীক্ষার প্রশ্ন সহজ ছিল। বইয়ের সাথে যাদের সম্পর্ক আছে আশাকরি সবাই পাশ করবে। এখন রেজাল্টের পর মৌখিক পরীক্ষায় কি হয় আল্লাহ জানে। মামা আমারতো টাকা নেই। হ্যালেও নেই- আমার চাকরি হবেতো??? আমি ভাগিনার কথাগুলো শুধু শুনে গেলাম। কোনো উত্তর দিতে পারিনি।