ফিট থাকতে ফিটবিট

0
.

ফ্যাশন ও ফিটনেস হবে একসঙ্গে। কীভাবে তাই তো ভাবছেন, সারাদিনে হাঁটার কথা বলা হয়, কিন্তু কতগুলো স্টেপ দিলেন সেই হিসেব তো রাখা প্রায় ‍অসম্ভব। মোবাইল ফোনে অ্যাপ নামিয়ে এটা দেখা যায় তবে এজন্য ফোনটি সঙ্গে রাখতে হয়।

কত পা হাঁটছি, কতটুকু ক্যালরি খরচ হচ্ছে শরীর থেকে এছাড়া হৃদস্পন্দন, রক্তচাপ পর্যবেক্ষণ, ঘুমের পরিমাণ সব তথ্য জানতে পারি শুধুমাত্র একটি ডিভাইস ব্যবহার করে। ঠিক ধরেছেন, এটি হচ্ছে রিস্টব্যান্ড ফিটবিট।

ফিটবিটকে ডিজিটাল হেলথ কেয়ারের জন্য স্মার্ট ডিভাইস বলা যায়। যারা জিম করেন বা শরীর নিয়ে সচেতন তাদের অনেকের হাতেই এই চমৎকার বেল্টটি দেখা যায়।

জিপ, ওয়ান, ফ্লেক্স, চার্জসহ বাজারে বেশ কিছু মডেলের ও ব্র্যান্ডের ফিটবিট (সুপার ওয়াচ) রয়েছে৷ স্মার্টফোনের সঙ্গে ব্লুটুথ দিয়ে কানেক্ট করলেই ফোন এবং এসএমএস-এর নোটিফিকেশন ভেসে উঠবে ফিটবিট স্ক্রিনে৷ গানও শোনা যাবে ঘড়ি থেকে৷ ওয়াই-ফাইও কানেক্ট করে নিতে পারবেন ফিটবিটে৷

ফিটবিট নিয়মিত ব্যবহারে ফিট ও সুস্থ থাকতে পারবেন। ফ্যাশনেবল এই ডিভাইস ব্যবহারে আপনার স্মার্টনেস নিয়েও কারো সন্দেহ থাকবে না। এটি ব্যবহার করাও খুব সহজ, হাঁটা-চলা, খাওয়া-ঘুম, অফিস করা বা সাঁতার কাটা সব সময়ই শুধু ঘড়ির মতো পরে থাকলেই হয়।

বিভিন্ন শপিংমলে ও অনলাইন থেকে পছন্দের ফিটবিট সংগ্রহ করতে পারেন। প্রিয়জনকে উপহার হিসেবেও দিতে পারেন। ব্র্যান্ড ভেদে এগুলোর দাম দুই হাজার থেকে শুরু।

কোন মন্তব্য নেই