অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কালার ছাড়াই কালো চুল!

0
.

বয়স ৪০ পেরোলেই চুলে পাক ধরতে শুরু করে, এই ধারণা এখন আর কাজে আসে না। আজকাল অনেকেরই ত্রিশের পরই দেখা যায় মাথার অর্ধেকের বেশি চুল পেকে গেছে। পাকা চুল নিয়ে তাদের মনের অবস্থা অন্যরা বুঝতে পারবেন না।

পাকা চুলের কারণে অনেকেই মন খারাপ করেন, অনেককে হীনমন্যতায়ও ভুগতে দেখা যায়। এই অবস্থায় চুল রং করেন অনেকে। কিন্তু নিয়মিত চুলের কৃত্রিম রং (কেমিক্যাল) ব্যবহারের ফলে চুল রুক্ষ হয়ে যায়, আরও দ্রুত সব চুল পেকে যায়, চুল ক্ষতিগ্রস্ত হয়ে পড়েও যায়।

তাহলে উপায়! সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া জনপ্রিয় বিউটি ব্লগের বরাত দিয়ে জানিয়েছে এক ‍আশ্চর্য মিশ্রণের কথা। যা ঘরোয়া উপায়ে চুলের কালো রং ফিরিয়ে দিতে পারে। জেনে নিন কীভাবে:

লেবু ৪টি, মধু ১ কাপ, রসুন ৬ কোয়া ও ১ কাপ তিসির তেল একসঙ্গে ব্লেন্ড করে নিন। এই মিশ্রণ একটি পরিষ্কার কাচের বোতলে রেখে দিন।

এটা কিন্তু চুলে মাখতে হবে না। প্রতিদিন সকালে, দুপুরে, বিকেলে ও রাতে খাওয়ার আগে এক চা চামচ করে মিশ্রণ খেতে হবে। টানা তিন মাস খেলেই পরিবর্তন আয়নায় ধরা পড়বে। ৭ দিন পরপর নতুন করে মিশ্রণটি তৈরি করে নিন।

আমাদের শরীরের নানা ধরনের পুষ্টির ঘাটতি দেখা দিলেই অল্প বয়সে চুল পাকতে শুরু করে। তাই চুলের ওপরে কিছু মেখে যে উপকার পাওয়া যায়, তার চেয়ে অনেক দ্রুত কাজ হয় যদি ভেতরে পুষ্টির অভাব পূরণ হয়। এই ম্যাজিক মিশ্রণ শুধু চুল নয় আমাদের দৃষ্টিশক্তিও ভালো রাখে।