অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পদক কেড়ে নিয়ে জিয়ার নাম মুছে ফেলা যাবে না-নোমান

0
bnp-photo-15-09-2016
নেতাকর্মীদের সাথে ঈদে শুভেচ্ছা বিনিময় করছেন আব্দুল্লাহ আল নোমান।

সাবেক মন্ত্রী বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমান বলেছেন, আওয়ামীলীগ নির্লজ্জভাবে শহীদ জিয়ার পদক কেড়ে নিয়েছে, এখন সরকার জিয়ার মাজার উচ্ছেদ করার ষড়যন্ত্র করছে কিন্তু এতে কোন লাভ হবে না, কারণ বাংলাদেশের ১৬ কোটি মানুষের হ্নদয়ে স্বাধীনতার ঘোষক হিসেবে শহীদ জিয়া স্থান করে নিয়েছেন। তাই মানুষের হ্নদয় থেকে তো আর শহীদ জিয়ার নাম মুছে ফেলা যাবে না।

ঈদ উল আযহা উপলক্ষে পরদিন সকাল ১১টায় চট্টগ্রামের ভিআইপি টাওয়ারস্থ ভিআইপি ব্যাংকুইট হলে রাজনীতিবিদ, পেশাজীবি, সাংবাদিক, বিএনপির তৃণমুল নেতাকর্মী এবং বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সম্মানে নিজ উদ্যোগে আয়োজিত ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে বক্তব্য দানকালে তিনি একথা বলেন।

চট্টগ্রাম মহানগর, চট্টগ্রাম উত্তর ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি ও অংগসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী, সাংবাদিক, বিশ্ববিদ্যালয়ের ভিসি, শিক্ষক, আইনজীবী, চিকিৎসকসহ বিভিন্ন পেশার মানুষের সরব উপস্থিতিতে উৎসব মূখর হয়ে উঠে এই ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান।

bnp-photo-15-09-2016-a
শুভেচ্ছা বিনিময়কালে মীর মো, নাছির উদ্দিন ও ডাক্তার শাহাদাতসহ বিপুল সংথ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে গরুর মাংস, সাদা ভাত, নলা, চনার ডাল, চট্টগ্রামের রকমারী শুটকী এবং পায়েশ দিয়ে অতিথিদের আপ্যায়ন করানো হয়। আবদুল্লাহ আল নোমান আগত অতিথিদের সাথে ঈদ শুভেচ্ছা এবং কুশল বিনিময় করেন। তিনি খাওয়ার টেবিলে গিয়ে অতিথিদের মেহমানদারী করেন এবং নিজ হাতে অনেকের প্লেটে খাবার তুলে দেন।

এ সময় নোমান আরো বলেন, বিএনপি সংখ্যাগরিষ্ঠ মুক্তিযোদ্ধার দল। বিএনপির প্রতিষ্ঠাতা স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখায় বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান বীর উত্তম খেতাব উপাধি দিয়েছিলেন। শহীদ জিয়া, স্বাধীনতার ঘোষণা এবং মুক্তিযুদ্ধ আমাদের জাতীয় জীবনের এক অবিচ্ছেদ্য অংশ।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির শ্রমিক বিষয়ক সম্পাদক এ.এম. নাজিম উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, বার কাউন্সিলের সদস্য প্রবীন আইনজীবি এ্যাডভোকেট মোঃ কবির চৌধুরী প্রমূখ।