অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফয়’স লেক. সি-বীচ ও শিশু পার্কে মানুষের ভীড়

0
দর্শনার্থীদের ভীড় চট্টগ্রাম চিড়িয়াখানায়।

ঈদুল আজহা উপলক্ষে চট্টগ্রামে বিনোদন কেন্দ্রগুলো সাধারণ মানুষের পচারণায় জমজমাট হয়ে উঠেছে। ঈদের পর দিন থেকে ফয়’স লেক অ্যামিউজমেন্ট পার্ক, চিড়িয়াখানা, শিশুপার্ক, পতেঙ্গা সমুদ্র সৈকত, চান্দগাঁও স্বাধীনতা পার্কসহ বিভিন্ন বিনোদন কেন্দ্র ভ্রমণ পিপাসু নানা বয়সী মানুষের ভীড় লেগে আছে। দর্শনার্থীদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নিয়েছে পুলিশ।

মঙ্গলবার ঈদুল আজহার দিন বিনোদন কেন্দ্রগুলো ছিল বেশ ফাঁকা। ওই দিন বিকেলের দিকে কিছু লোকজন দেখা গেলেও বুধবার সকাল থেকেই ভিড় বাড়তে থাকে। সকালে নগরের ফয়’স লেক কনকর্ড অ্যামিউজমেন্ট পার্কে লোকজন আসতে শুরু করে। বিকেলে দর্শনার্থী আরও বেড়ে যায়। বন্ধু বান্ধব ও পরিবার নিয়ে বিভিন্ন রাইড ও ওয়াটার ওয়ার্ল্ডে আনন্দে কাটিয়েছে সারা বেলা।

পতেঙ্গা সমুদ্র সৈকতে হাজারো নারী পুরুষের ভীড়।

নৌকা ও বিভিন্ন রাইডে চড়ে উল্লাস করেন বিভিন্ন বয়সী মানুষ। রোলার কোস্টার, স্লাইডে চড়তে দেখা গেছে দীর্ঘ লাইন।

সি-ওয়ার্ল্ডের পানিতে নেমে উদ্যম বাদ্যের তালে মেতে উঠতেও দেখা যায় অনেকেই। ঈদ উপলক্ষ্যে দর্শনার্থীদের জন্য নানা আয়োজনের কথা জানালেন বিনোদনকেন্দ্রটির কর্মকর্তারা।

নগরীতে মানুষের বিনোদন নির্বিঘ্ন করতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা। অবসর কাটাতে খোলামেলা জায়গাও বেছে নিয়েছেন নগরবাসীদের অনেকে। স্বাধীনতা পার্ক ও পতেঙ্গা সমুদ্র সৈকতেও দেখা গেছে সব বয়সী মানুষের ভিড়।

বুধবার পরিবার নিয়ে ফয়’স লেকে বেড়াতে আসা বন্দর কর্মকর্তা ফখরুল ইসলাম জানান, দুই দিন কোরবানি নিয়ে ব্যস্ত ছিলাম। তাই আজ স্ত্রী এবং ছেলেকে নিয়ে ঘুরতে চলে এলাম। চিড়িয়াখানা ঘুরে এখন ফয়’স লেকে ঢুকলাম। ভালোই লাগছে এখানে।’

বন্ধুদের নিয়ে ফয়’স লেকের ওয়াটার ওয়ার্ল্ডে বেড়াতে আসা ফয়সাল আজমী বলেন, ‘ঈদের ছুটিতে বন্ধুরা মিলে ওয়াটার ওয়ার্ল্ডে চলে এলাম। এখানকার লেকে নৌকায় ঘুরব বলে।’ ফয়’স লেক কর্তৃপক্ষ শিশুদের জন্য ম্যাজিক শো এবং ওয়াটার ওয়ার্ল্ডে দিনভর ডিজে শো এর আয়োজন করেছে।

ফয়’সলেক এ আনন্দ উল্লাসে মেতেছে হা্জারো নারী পুরুষ।

পার্কে উপ-মহাব্যবস্থাপক বিশ্বজিৎ ঘোষ বলেন, বুধবার লোকজন বেশ আসছে। আশা করি বৃহস্পতিবার শুক্রবার আরও বাড়বে। আমরা দর্শনার্থীদের জন্য বিভিন্ন আয়োজনও রেখেছি।’

একইভাবে নগরের চিড়িয়াখানায়ও বুধবার সকাল থেকে লোকজনের ভিড় ছিল লক্ষণীয়। চিড়িয়াখানার কিউরেটর মনজুর মোর্শেদ বলেন, এই কয়েক দিন ছুটির কারণে লোকজন কিছুটা বেড়েছে। রংপুর থেকে আনা নতুন সিংহ দেখার আগ্রহ অনেকের মধ্যে বেশি দেখা যাচ্ছে। এছাড়া সম্প্রতি চিড়িয়াখানাকে আধুনিক রূপে সাজানো হয়েছে।

সি-ওয়ার্ল্ডের পানিতে নেমে উদ্যম বাদ্যের তালে মেতে উঠতেও দেখা যায় অনেকেই।

পতেঙ্গা সমুদ্র সৈকতে বুধবার সকাল থেকেই ছিল দর্শনার্থীদের ভিড়। তবে দুপুরের পর ওই এলাকা লোকে লোকারণ্য হয়ে ওঠে। মূল সৈকতের বাইরে নেভাল সৈকতেও মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো।

পরিবার নিয়ে পতেঙ্গা সৈকতে বেড়াতে আসা মীরসরাইয়ের জুলফিকার আলী বলেন, ‘ঈদ শহরেই করি। আজ বাচ্চাদের নিয়ে একটু ঘুরতে এখানে চলে এলাম। ভালোই লাগছে।’