অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রতারণার ৩ লক্ষণ!

0
.

ভালোবাসার মানুষটিকে বিশ্বাস করা, তার প্রতি আস্থা রাখাই আপনার দায়িত্ব। কিন্তু কোনো কারণে এই বিশ্বাসের সুযোগে প্রতারিত হচ্ছেন কি না, জেনে নিন। যদি দেখেন প্রিয় মানুষটির মধ্যে কিছু লক্ষণ বেশ দীর্ঘ সময় ধরে চলছে, তবে বলতেই হবে…এখন সময় নতুন ঠিকানা খোঁজার।

লক্ষণগুলো:

সব জানেন!
তার সঙ্গে নিয়মিত কথা হয়, দেখা হয়। একসঙ্গে কাটানো সময়গুলোও দারুণ উপভোগ্য। কিন্তু তার বেস্ট ফ্রেন্ডকে কি আপনি চেনেন? তার পরিবারের অন্যদের সঙ্গে কখনো পরিচয় করিয়ে দিয়েছে আপনাকে, আপনার সঙ্গে কোনো ছবি কি বন্ধুটি সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে শেয়ার করেন? এসব প্রশ্নের উত্তর যদি “না” হয়, তবে ভাবতে হবে।

পরিকল্পনা সবসময় আপনার

সিনেমা- ডিনার- বন্ধুদের সাথে ছুটির দিনের ঘোরাঘুরি? সবসময় আপনিই পরিকল্পনা করেন? তিনি খুবই ব্যস্ত এটা আপনি মেনে নিয়েছেন, আর এটাও মেনে নিয়েছেন যে এসব ছোট ছোট ইস্যু। আপনিই সব অ্যারেঞ্জ করে তাকে ইনভাইট করেন, সময় পেলে আসেন, নয়তো প্রায়ই কাজের অজুহাতে আসতে পারেন না। এক্ষেত্রে কিন্তু একটা বিষয় মনে রাখা প্রয়োজন,যদি সত্যিই কেউ কাউকে সেভাবে ভালোবাসে তাহলে তার গুরুত্বও দেন। আর তার সঙ্গে সময় কাটানোর জন্য অপরজনও সমান আগ্রহী থাকেন।

আপনার বন্ধু-পরিবার

আপনারা খুব ভালো সময় কাটাচ্ছেন, খুব ভালো। সেখানে আপনার কাছের বন্ধুরা বা পরিবারের কেউ আছে তো? শুধুই তার বন্ধুরাই থাকেন সব আয়োজনে, আপনার দিকের কাউকে আমন্ত্রণ জানানো হয় না, আপনি মনে করে দিলেও এড়িয়ে যাওয়ার চেষ্টা করে? তাহলে এই সম্পর্ক আপনাকে যেকোনো সময় বেশ ঝামেলায় ফেলতে পারে।

বিপদে পড়ার আগেই সাবধান হোন। চারদিকে প্রতিদিন এতো প্রতারণা, ধর্ষণ আর খুনের ঘটনা ঘটছে, সচেতনতার এখনই সময়।