শিক্ষকের গায়ে কেরসিন ঢেলে লাঞ্ছিত
ইউএসটিসিতে ছাত্রদের বিক্ষোভ, একঘন্টা সড়ক অবরোধ

4
.

চট্টগ্রাম বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ইউএসটিসি) শিক্ষার্থীরা পরীক্ষা সংক্রান্ত জটিলতা নিরসনের দাবিতে এক ঘন্টা সড়ক অবরোধ করেছে নগরীর জাকির হোসেন রোড়ে।

আজ মঙ্গলবার দুপুরের দিকে সড়কের উপর আগুন জ্বালিয়ে ছাত্ররা বিক্ষোভ করলে সড়কের দুই পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ গিয়ে অবরোধ তুলে দিয়ে যান চলাচল স্বাভাবিক করেছে।

.

এ সময় এ কে খান গেইট থেকে জিইসি মোড় পর্যন্ত সড়কের বিভিন্ন জায়গায় যানযটের সৃষ্টি হয়।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রনব চৌধুরী ঘটনাস্থলে থেকে জানান, কিছু শিক্ষার্থী তাদের পরিক্ষার বিষয় নিয়ে কর্তৃপক্ষের ‍ওপর চাপ সৃষ্টি করতে ক্যাম্পাসে বিক্ষোভ করেছে।  এসময় তারা জাকির হোসেন রোড়ে অবস্থান নিলে কিছু সময়ের জন্য যানবাহন চলাচল বন্ধ থাকে।  পুলিশ এসে পরিস্থিতি স্বাভাবিক করেছে।

এদিকে একই সময় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক কতিপয় ছাত্রদের হাতে শাররীকভাবে লাঞ্চিত হয়েছেন বলে জানা গেছে। অধ্যাপক মাসুদ মাহমুদ নামে ওই শিক্ষককে তার অফিস থেকে বের করে গায়ে কেরোসিন ঢেলে দিয়েছে শিক্ষার্থী।

এর আগে এই শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তোলে শিক্ষার্থীদের একটি পক্ষ বেশ কিছুদিন ধরে আন্দোলন চালিয়ে আসছিল।

এদিকে বেলা ১২টা থেকে একটা পর্যন্ত সড়ক অবরোধের কারণে এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

ইউএসটিসির প্রক্টর নূরে আলম সিদ্দিকী জানান, ইংরেজি বিভাগের একটি পরীক্ষা সংক্রান্ত জটিলতা নিরসনের জন্য শিক্ষার্থীরা বিক্ষোভ করেছিল। আমরা তাদের সঙ্গে কথা বলে বিষয়টিসমাধানের চেষ্টা করছি।