অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আমিরাতের প্রধানমন্ত্রীর সুন্দরী স্ত্রী এখন লন্ডনের বিলাসবহুল বাড়িতে

1
.

সংযুক্ত আরব আমিরাতের প্রধানমন্ত্রী শেখ মোহাম্মদ বিন রশিদ মাকতুমের ষষ্ঠ স্ত্রী প্রিন্সেস হায়া বিনতে আল হুসেইন হঠাৎ দেশ থেকে পালিয়ে গেছেন বলে আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানানো হয়েছে। একইসঙ্গে স্বামীর সঙ্গে ডিভোর্স চান তিনি।

স্ত্রীর এমন পলায়নে ৬৯ বছর বয়সী বিলিয়নিয়ার শেখ মোহাম্মাদ ইনস্ট্রাগ্রামে ‘বিশ্বাসঘাতকতা এবং প্রতারণা’ নামে একটি ক্ষোভের কবিতা রচনা করেন। স্বরচিত ওই কবিতায় হায়ার নাম উল্লেখ না করে এক নারীকে দোষারোপ করেন তিনি।

.

বছরের শুরুর দিকে জার্মানিতে আশ্রয় চেয়েছিলেন হায়া। এবার পালানোর পর তিনি এখন সেন্ট্রাল লন্ডনে কেনসিংটন প্যালেস গার্ডেনে ১০৭ মিলিয়ন ডলার মূল্যের এক বিলাসবহুল বাড়িতে দিনযাপন করছেন। সেইসঙ্গে ব্রিটিশ নাগরিকত্ব পাওয়ার জন্য উচ্চ আদালতে আইনি লড়াইয়ে নেমেছেন।

২০০৪ সালে শেখ মোহাম্মদকে বিয়ে করেন জর্ডানের বাদশাহর সৎবোন ও ব্রিটিশ শিক্ষিত সুন্দরী রাজকন্যা হায়া। তিনি ছিলেন শেখ মোহাম্মদ বিন রশিদ মাকতুমের ষষ্ঠ ও সর্বকনিষ্ঠ স্ত্রী। ৬টি বিয়ে করা শেখ মোহাম্মদ ২৩ সন্তানের জনক।

উল্লেখ্য, এর আগে গেল বছর শেখ মোহাম্মদের এক মেয়ে প্রিন্সেস লতিফা (৩৩) দুবাই থেকে পালানোর চেষ্টা করে ব্যর্থ হয়েছিলেন। দুবাইয়ের কারাগারে এখন বন্দি জীবন যাপন করছেন লতিফা। বন্দি হওয়ার আগে তিনি কিছু ভিডিও প্রকাশ করেন। যেখানে তার জীবনকে ‘কলঙ্কিত’ বলে দাবি করেন লতিফা।

১ টি মন্তব্য
  1. Abu Hossain বলেছেন

    চুদা খেয়ে পারছে না ।