এক ট্রাক লবন জব্দ
পটিয়ায় পপুলার লবন কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা

2
ব্রেকিং নিউজ
  • আজ উদ্বোধন হচ্ছে বেনাপোল-ঢাকা ট্রেন বেনাপোল এক্সপ্রেস

                    আজ উদ্বোধন হচ্ছে বেনাপোল-ঢাকা ট্রেন বেনাপোল এক্সপ্রেস

                    আজ উদ্বোধন হচ্ছে বেনাপোল-ঢাকা ট্রেন বেনাপোল এক্সপ্রেস

.

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের পটিয়ায় একটি লবন কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা ও ১০ হাজার প্যাকেট (এক ট্রাক) লবন জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

গ্রাহকদের সাথে প্রতারনা অভিযোগে রবিবার (৭জুলাই) পটিয়া ইন্দ্রপুলস্থ এস এম আলী সল্ট ইন্ডাস্ট্রিজের মালিকানাধীন পপুলার ব্রান্ডের লবন ফ্যাক্টরিকে এ জরিমানা করা হয়।

.

অভিযান চলাকালীন কারখানাটির গোডাউনে রক্ষিত লবনের মধ্যে থেকে ১০ প্যাকেট লবন স্যাম্পল  হিসেবে গ্রহণ করে এইগুলো আয়োডিন কতটুকু পরিমান আয়োডিন রয়েছে তা পরীক্ষার জন্য ল্যাবে টেস্ট করা হয়।  পরে দেখা যায় ওই লবনে ওজনে নির্ধারিত মাত্রার চেয়ে অনেক কম, প্রতি প্যাকেটে প্রায় শুন্য আয়োডিন পাওয়া যায়।  এসময় সরকারী আদেশ অমান্য করে গ্রাহকের সাথে প্রতারণা করার দায়ে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা এবং প্রায় ১০ হাজার প্যাকেট (১ ট্রাক) লবন জব্দ করা হয়।

অভিযান পরিচালনা করেন পটিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. সাব্বির রাহমান সানি।  বিসিক ও পটিয়া থানা পুলিশ এর সহযোগিতায় এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এই বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. সাব্বির রাহমান সানি বলেন আমাদের কাছে আগে  থেকে তথ্য ছিল এই লবন কারখানায় গ্রাহকের সাথে প্রতি লবনের প্যাকেটে আয়োডিন আছে বলে প্রতারনা করছেন এবং ওজনে কম ছিল তাই অভিযান পরিচালনা করা হয়। আগামীতে এই প্রতারনা রোধে সব ফ্যাক্টরিতে  অভিযান পরচিালনা করা হবে।