অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জামিনে মুক্ত হলেন হত্যা মামলার আসামী সাবেক এমপি রানা

9
.

টাঙ্গাইল-৩ আসনের আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য (এমপি) আমানুর রহমান খান রানা জামিনে মুক্তি পেয়েছেন। আজ মঙ্গলাবার (৯ জুলাই) সকাল ৯টার দিকে হাইকোর্টের জামিন নামা পাওয়ার পর টাঙ্গাইল জেলা কারাগার থেকে জামিনে মুক্ত হন তিনি।

টাঙ্গাইল কারাগারের জেলার আবুল বাশার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এরআগে সোমাবার (৮ জুলাই) টাঙ্গাইলের দুই যুবলীগ নেতা হত্যা মামলায় আওয়ামী লীগের সাবেক এমপি আমানুর রহমান খান রানার জামিন বহাল রাখেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ সোমবার এ আদেশ দেন।

প্রসঙ্গত, টাঙ্গাইল সদর উপজেলার বাঘিল ইউনিয়ন যুবলীগের নেতা শামীম ও মামুন ২০১২ সালের ১৬ জুলাই তাদের বাড়ি থেকে মোটরসাইকেলে করে টাঙ্গাইল শহরে এসে নিখোঁজ হন। পরের দিন শামীমের মা আছিয়া খাতুন সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

এক বছর পর ২০১৩ সালের ৯ জুলাই নিখোঁজ মামুনের বাবা টাঙ্গাইল আদালতে হত্যা মামলা করেন। পরে তদন্ত করে পুলিশ ওই বছর ২১ সেপ্টেম্বর মামলাটি তালিকাভুক্ত করে।

ওই মামলায় গ্রেফতার হওয়া শহরের বিশ্বাস বেতকা এলাকার খন্দকার জাহিদ, শাহাদত হোসেন ও হিরণ মিয়া হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। জবানবন্দিতে তারা সাংসদ রানার দিকনির্দেশনায় যুবলীগ নেতা শামীম ও মামুনকে হত্যা করে লাশ নদীতে ভাসিয়ে দেওয়ার কথা স্বীকার করেন।

৯ মন্তব্য
  1. Alim Uddin বলেছেন

    এই হলো বাংলাদেশের আইন, হত্যা মামলার আসামি ও জামিন পায়, আবার আসামিদের পক্ষে কিছু আইনজীবী নামক কুলাংগার কাজ করে৷

  2. Paathok.News বলেছেন

    ভাই আইনজীবির দোষ দিয়েন না। এটা তাদের পেশা। চোর ডাকাত যে যতবড় অপরাধিই হোক সবার বিচার পাওয়ার এবং আইনগত সহায়তা পাওয়ার অধিকার আছে।

  3. Forhad Hossain বলেছেন

    লীগের পকেটে নাকি আদালত জনগণ বলে আমি বলি নি তাই নাকি খুনের আসামি জামিন পায়

  4. Md Kamal Hossain Himo বলেছেন

    হত্যা মামলার আসামি দূরদুষ্শ সন্ত্রাসি রানা যদি জামিন পাই,, গণতন্ত্রের মানষ কন্যা আপোষহীন দেশনেত্রী গনমানুষের (মা) বেগম খালেদা জিয়া জানিম হচ্ছে না কেন ? হাসিনা তোমার জবাব চাই ????

  5. Azizul Hoque বলেছেন

    উকিলবাবা (আইনজীবি)আছে ভরসা করে সারা জীবন হালতু কাজ গুলো করেই যাবে… > আপনারা যেমন যাচাই বাছাই খবর প্রকাশ করেন… > তেমনি আইনজীবীদের চিন্তা ভাবনা করা দরকার…..

  6. Taibur Rahman Babul বলেছেন

    ক্ষমতা অপব্যবহার করে হত্যা মামলা জামিন নেওয়া যায় জনগণ বুঝে নিলেন কিন্তু দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া উচ্চ আদালতে জামিন হয় না এর নাম বাংলাদেশ বিচার বিভাগ।

  7. Ismail Hossain বলেছেন

    সরকারি দলের মানুষ অন্যায় হত্যা করলে তারা নিষ্পাপ মাসুম বাচ্চা অন্য দলের হলে সারাজীবন হাজতের ভাত খেতে হবে না হলে কবরে যেতে হবে কবে দেশের মানুষ মুক্তি পাবে আল্লাহ জানে ইয়া জুলুমকারী হাত থেকে বাংলাদেশের মানুষকে রক্ষা করুন আমিন

  8. Moh Ismail Emon বলেছেন
  9. Moh Ismail Emon বলেছেন