জামায়াত নেতা আজহারের আপিলের রায় যে কোনো দিন

2
ব্রেকিং নিউজ
  • *প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করবেন ব্যারিস্টার সুমন

                    *প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করবেন ব্যারিস্টার সুমন

.

মানবতাবিরোধী অপরাধের অভিযোগে মৃত্য দন্ডপ্রাপ্ত জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের আপিলের ওপর শুনানি শেষ হয়েছে। যে কোনো দিন তার আপিলের ওপর রায় ঘোষণা করবেন আপিল বিভাগ।

বুধবার প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আসামিপক্ষে জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন যুক্তিতর্ক উপস্থাপন করেন। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

১৮ জুন আপিলের ওপর শুনানি শুরু হয়। আসামিপক্ষে অ্যাডভোকেট অন রেকর্ড জয়নুল আবেদীন পেপারবুক উপস্থাপনের মধ্য দিয়ে এ শুনানি শুরু হয়েছিল।
পরে ১ জুলাই থেকে যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়। এর আগে গত ১০ এপ্রিল শুনানির জন্য এ দিন ধার্য করেন আদালত।

২০১৪ সালের ৩০ ডিসেম্বর আজহারুল ইসলামের মৃত্যুদ-ের আদেশ দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

2 মন্তব্য

  1. এটিএম আজহারএকাত্তরের মানবতাবিরোধী অপরাধের মত জঘন্য কাজ করে শত শত নারী ধর্ষনের জন্য দায়ী। তিনি তো ভালো কিছুর জন্য জেল খাটছে না, হলেন একজন দেশদ্রোহী। দেশ স্বাধীন হওয়ার পর তিনি জাতির কাছে ক্ষমা চেয়ে বরং পাকিস্তানের সাথে আলাপ করে বাংলাদেশকে একটি জঙ্গি রাষ্ট্রে পরিণত করার জন্য বিভিন্ন সময় বিভিন্ন ষড়যন্ত্র করেছেন। তার শাস্তি হিসেবে আজকের এই ফাঁসি।

  2. আপনারা এমন ভাবে স্ট্যাটাসে ক্যাপশন দিয়েছেন যে, জনগণ মনে করে সে রাজাকার ছিল না দেশের মানুষকে বোকা বানানোর জন্য আপনাদের এসব লোক দেখানো রাজনীতি দিয়ে কিছু হবে না। রাজাকারকে রাজাকার না বলে কি বলবে? আপনারা তো দেশের মানুষের জন্য রাজনীতি করেন নাহ। শুধু সরকারবিরোধী মিথ্যা গুজবই হলো আপনাদের রাজনীতি।