অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কোতোয়ালীর “হ্যালো ওসি” এখন আপনার দৌড়গোড়ায় (ভিডিও)

0
.

পুলিশ ও জনগণের মধ্যে দুরত্ব কমিয়ে জনবান্ধব পুলিশিং সেবায় নতুনত্ব আনার নানান চেষ্টা চলছে। সাধারণ মানুষের মন থেকে পুলিশী ভীতি দূর করে তাদের কাছাকাছি গিয়ে সেবাদানের মাধ্যমে সমাজ থেকে অপরাধ কমানোর এই প্রচেষ্টার চালানো হচ্ছে।

এলাকা ভিক্তিক মাদক ব্যবসা ও মাদকমুক্ত, ছিনতাই রাহাজানি ও নারী নির্যাতনবন্ধ, ইভটিজিং প্রতিরোধসহ অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে এবার নতুন উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানা।

‍‍‍‌‌‍“হ্যালো ওসি”নামে নতুন এই কর্মসূচি নিয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন ছুটছেন জনগণের দৌড়গোড়ায়।

ভিডিও-

আজ (বুধবার) ১০ জুলাই নগরীর কোতোয়ালী থানার অপরাধপ্রবণ এলাকা হিসেবে পরিচিত বিআরটিসি সংলগ্ন জামলতা বস্তিতে হ্যালো ওসি’র বুথ নিয়ে হাজির হয়েছিলেন ওসি মহসীন।

শুনেছেন সাধারণ মানুষের কথা তাদের সমস্যা এবং তাৎক্ষনিক কিছু আইনি সমস্যাও দিয়েছেন বলে জানান ওসি মহসিন।

তিনি পাঠক ডট নিউজকে বলেন, পুলিশিং সেবায় নতুনত্ব আনার চেষ্টা করছি। তাই পুরনো জিনিসটাই নতুন করে করলাম। সাড়া পেয়েছি। চাই মানুষের কাছে আরও আস্থাশীল হতে।

.

তিনি বলেন-মানুষ থানায় আসতে নাকি লজ্জা পায়। আর ওসির কাছে যেতে ভয় পায়! মানুষের সেই লাজ ভাঙাতে আর ভয় কাটাতে আজ নিজেই গেলাম তাদের কাছে। চৌদ্দ জামতলা এলাকায় হাজির হয়েছি হ্যালো ওসি বুথ নিয়ে। মানুষও সাড়া দিয়েছে বেশ। তাদের অভিযোগ জানিয়েছে। অপরাধমুক্ত এলাকা গড়তে সুন্দর কিছু প্রস্তাবও দিয়েছে। সমাধানযোগ্য বিষয়গুলো আমরা তাৎক্ষণিকই সমাধান করেছি। বাকিগুলোর ক্ষেত্রে আইনি সহযোগিতার আশ্বাস দিয়েছি। কোতোয়ালি থানাকে সবার আস্থা ও ভরসার কেন্দ্র করারও কথাও দিয়েছি।

সমস্যা হলে মানুষ থানায় আসেন। ওসি’র কাছে যান। কিন্তু এখন ওসিই আপনাদের কাছে যাবেন। আপনাদের সমস্যা শুনবেন। সমাধানযোগ্য বিষয়গুলো সাথে সাথেই সমাধান করবেন। আমরা চাই সে ধারা অব্যাহত থাকুক। তাই প্রতিটি এলাকাতেই এখন হ্যালো ওসি বুথ খোলা হবে। সেখানে আপনারা নির্ভয়ে আপনাদের সমস্যা বলতে পারবেন। পাশাপাশি জবাবদিহিও করতে পারেন আপনাদের ওসিকে।