অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সরকারী টাকায় হজ করতে যাচ্ছেন শফির ছেলেসহ হেফাজতের ৫৫ আলেম

16
.

সৌদি আরবে বাংলাদেশি হজযাত্রীদের হজ পালনে ধর্মীয় পরামর্শ দিতে ৫৫ সদস্যবিশিষ্ট ওলামা মাশায়েখ টিম গঠন করেছে ধর্ম মন্ত্রণালয়। রাষ্ট্রীয় খরচে হজযাত্রীদের প্যাকেজের বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন তারা।

মঙ্গলবার (৯ জুলাই) ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শিব্বির আহমদ উছমানি স্বাক্ষরিত এ প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ৪ ও ৫ আগস্ট ফ্লাইট ওলামা মাশায়েখদের দলটি সৌদি আরব যাবেন। ২৩ আগস্ট তারা দেশে ফিরে আসবেন। এটি রাষ্ট্রীয় খরচে হজ সফর হিসেবে গণ্য হবে। তাদের ভ্রমণ ব্যয়, এ বছর ধর্ম মন্ত্রণালয়ের ‘বাংলাদেশের বাহিরে হজ বাবদ ব্যয়’ খাতে বরাদ্দ রাখা অর্থ থেকে বহন করা হবে।

ধর্ম মন্ত্রণালয়ের ৫৫ সদস্যবিশিষ্ট ওলামা মাশায়েখ টিমে রয়েছেন হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীর ছেলে মাওলানা আনাস মাদানীসহ একাধিক হেফাজত নেতা।

পরামর্শদাতা হিসেবে তালিকায় থাকা আলেমরা হলেন, ৫৫ সদস্যবিশিষ্ট ওলামা মাশায়েখ টিমের তালিকায় প্রথমেই আছেন হেফাজত নেতা ও আল হাইয়াতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়্যা’র কো-চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী, পটিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুল হালিম বোখারী, গওহরডাঙ্গা মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা রুহুল আমীন ও তার ছেলে মাওলানা ওসামা আমিন, ঢাকার গেন্ডারিয়ার মাদ্রাসা বায়তুল উলুমের প্রিন্সিপাল মাওলানা জাফর আহমাদ, কিশোরগঞ্জের চকমপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মাওলানা ইয়াকুব আলী খন্দকার, চট্টগ্রামের জিরি মাদ্রাসার মাওলানা শাহ মো. তৈয়্যব, আহমদ শফীর ছেলে চট্টগ্রাম মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা আনাস মাদানী, হেফাজত নেতা ও বেফাকুল মাদারিসিল আরাবিয়ার মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুস, শোলাকিয়া ঈদগাহের ইমাম ফরীদ উদ্দীন মাসঊদ, মাওলানা সালাহউদ্দীন নানুপুরী, চরমোনাই পিরের ভাই ও চরমোনাই কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মুসাদ্দিক বিল্লাহ মাদানী, পিরোজপুরের শার্ষিনা দারুস সুন্নাত আলিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা সৈয়দ শরাফত আলী, হেফাজত নেতা ও আকবর কমপ্লেক্সের প্রধান মুফতি মাওলানা দিলাওয়ার হুসাইন, শায়াখ জাকারিয়া ইসলামিক রিসার্স সেন্টার কুড়িলের মুহতামিম মুফতি মীযানুর রহমান সাঈদ, বনশ্রীর দারুল উলুম রামপুরা মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা ইয়াহইয়া, মুফতি মোহাম্মদ আলী, জামিয়া কুরআনিয়া লালবাগ মাদ্রাসার মুফতি মুহাম্মদ ইয়াহইয়া, মাওলানা নিয়ামত উল্লাহ ফরিদী, মাওলানা শামছুল হুদা খান, হেফাজত নেতা ও বড় কাটারা মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি সাইফুল ইসলাম, সিলেটের গওহরপুর মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মোসলেউদ্দীন রাজু, ইকরা বাংলাদেশের প্রিন্সিপাল মাওলানা সদরুদ্দীন মাকনুন, মাওলানা আবদুর রাজ্জাক, মাওলানা ওসমান গনি, পটিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা রেজাউল করীম, মাওলানা আবুল কাশেম ফজলুল হক প্রমুখ।

১৬ মন্তব্য
  1. S M Farukhi Azam বলেছেন

    এই হজ্জ কবুল হবে না,
    কারন সরকারি টাকা হচ্ছে হারাম টাকা

  2. Emon Ismail বলেছেন

    এদের আলেম বললে প্রকৃত আলেমদের অসন্মান হবে,এরা মোনাপেক নাস্তিক সরকারের দোসর

    1. S M Farukhi Azam বলেছেন

      Emon Ismail সহমত

  3. Mohammed Osman বলেছেন

    হজ্জ করে এসে বলৎকার কার্যক্রম থামাবেতো?

  4. Md Alamgir Habib বলেছেন

    দালালি করলে আপনি ও যেতে পারবেন।

    1. Zahir Raihan বলেছেন

      যথার্থ বলেছেন দাদা,

    2. Munir Ahmed বলেছেন

      একেই বলে বাংলাদেশর রাজনীতি।

  5. Abu Bakar বলেছেন

    tur

  6. Riponctg Ripon বলেছেন

    হজ্জে যেয়ে ভাল কি ওদের তো হজ্জই কবুল হবে বলে মনে হয়না ।। জাদের ইমানি শক্তি অর্থ এবং পাচুর্য দিয়ে কিনা যায় । আর যাইহোক তারা মুসলিম নামের কলঙ্ক, আল্লাহ তাদেরকে হেদায়েত দান করুক । আমিন ।

  7. Hasanur Rashid বলেছেন

    মারহাবা

  8. রফিকুল আলম বলেছেন

    সরকারের ছায়ায় থাকলে যা হয়

  9. Imdad Hussain Khan বলেছেন

    দালালি আল্লাহ পাকের সাথে চলবেনা, এটা হজ্জ হবেনা,সৌদি ভ্রমন হবে।

  10. Alim Uddin বলেছেন

    নির্লজ্জ মানুষ৷

  11. Rodrotonu Rt বলেছেন

    সত্যি হাসালেন দাদা! প্রশ্ন সরকার কাদের নিয়ে সরকার, কার টাকা নিয়ে সরকার? আমার আর আপনার, জনসাধারণের টাকা এবং জনসাধারন নিয়েই সরকার। কিন্তু আপনার কথা যদি সত্যি হয়। তাহলে সত্যি লজ্জার বিষয়।

    1. Paathok.News বলেছেন

      সরকার জনগণের টাকাও জনগণের সেটা সত্য। তারপরও শুধু বিশেষ একটি দলের নেতাদের সরকারের নিজস্ব অর্থায়নে হজে পাঠানোর এটা প্রশ্নবিদ্ধ।

  12. Zia Habib Ahasan বলেছেন

    আমাদের টাকায় ,জনগনের অর্থ