ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক ‘স্বামী-স্ত্রী’র মতোঃ পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন

22
ব্রেকিং নিউজ
  • *প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করবেন ব্যারিস্টার সুমন

                    *প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করবেন ব্যারিস্টার সুমন

.

ভারত ও বাংলাদেশের সম্পর্ককে ‘স্বামী-স্ত্রীর মতো’ বলে অভিহিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন। ভারতীয় সংবাদমাধ্যম ‘আজকাল’কে দেওয়া এক সাক্ষাৎকারে একথা বলেছেন তিনি।

শুক্রবার পত্রিকাটির অনলাইনে পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎকারভিত্তিক প্রতিবেদনটি প্রকাশ করে আজকাল।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জার্মানিতে অনুষ্ঠিত নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে ঢাকা ছাড়ার আগে আজকালের সঙ্গে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন।

প্রতিবেদনে বলা হয়, ‘আজকাল–‌এর সঙ্গে একান্ত সাক্ষাৎকারে তিনি (পররাষ্ট্রমন্ত্রী) জানান, উভয় দেশের সম্পর্ক আরো ভালো করতেই তিনি মন্ত্রী হয়ে প্রথমেই উড়ে গিয়েছিলেন ভারতে। দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে বিরোধী দলের নেতাদের সঙ্গে খুবই ভালো বৈঠক হয়েছে বলেও এদিন দাবি করেন তিনি।’

আবদুল মোমেন জানান, ‘ইউরোপের রাষ্ট্রগুলির মধ্যে জার্মানি সবচেয়ে বেশি আর্থিক সাহায্য করে বাংলাদেশকে। তাই চতুর্থবার প্রধানমন্ত্রী হয়ে সেখানেই প্রথম যাচ্ছেন শেখ হাসিনা’।

ভারত সফর প্রসঙ্গে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘উভয় দেশের সম্পর্ক খুবই ভালো। অনেকটা স্বামী–স্ত্রীর সম্পর্কের মতো। টুকটাক মতানৈক্য থাকলেও মিটে যায়।’ তিস্তার পানি বণ্টন বিষয়ে তিনি বলেন, ‘এটি সামান্য বিষয়। উভয় দেশই বিষয়টি মিটিয়ে নিতে সক্ষম’।

22 মন্তব্য

  1. কাবিন নামা ছাড়া স্বামী স্ত্রী যেকোনো মুহূর্তে তালাক হয়ে যেতে পারে। স্বামীর পায়ের নিচে বেহেশত আছে আদর যতনে তারে নাওনা কাছে।

  2. বিয়েটা কবে হল, আমরা জানতেই পারলাম না। মোল্লা মৌলবী ছাড়া বিয়ে! এতো একদম না’ জায়েজ কাজ। এ জন্যই তো ইদানিং বাংলাদেশে ধর্ষনের মাত্রা গিনেজ বুকে স্থান পাওয়ার মত যোগ্যতা অর্জন করেছে। হা হা হা হা হা।

  3. আমরা বাংলাদেশীরা তোমাদের একজনকে নিশ্চিত মৃত্যুর হাত রক্ষা করেছি, আর তোমরা ভরতীয়রা গতকাল আমাদের দুজনকে গুলি করে মেরেছে !!!