অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বুধবার দেশে ফিরবেন খালেদা জিয়া

0
khaleda
সৌদি আরবে হজ পালনরত বেগম জিয়া ও তার সফর সঙ্গি।

সৌদি আরবে হজ শেষে আগামী বুধবার দেশে ফিরছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। এদিন বিকেল ৫টায় তাঁকে বহনকারী বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

সোমবার বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান বিষয়টি জানিয়েছেন।

স্থানীয় সময় রবিবার রাতে মসজিদে নববীতে এশার নামাজের পর সঙ্গীদের নিয়ে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর রওজা মোবারক জিয়ারতে যান খালেদা জিয়া। জিয়ারতের আগে তিনি রওজা শরিফে দুই রাকাত নামাজ পড়েন। পরে তিনি মোনাজাতে অংশ নেন এবং দেশ ও মুসলিম উম্মাহর জন্য দোয়া করেন।

গত ৮ সেপ্টেম্বর সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল-সৌদের আমন্ত্রণে হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরবে যান বিএনপির চেয়ারপারসন। হজ পালন শেষে মহানবী (সা.)-এর রওজা মোবারক জিয়ারতের উদ্দেশ্যে তিনি মদিনায় যান।

খালেদা জিয়ার সফরসঙ্গীদের মধ্য রয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও মধ্যপ্রাচ্যবিষয়ক বিশেষ দূত এনামুল হক চৌধুরী, বিএনপির তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, খালেদা জিয়ার একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার, ব্যক্তিগত আলোকচিত্রী নুরুদ্দীন আহমেদ।

পরিবারের সদস্যদের মধ্যে আছেন তারেক রহমানের স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান, মরহুম আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান। এ ছাড়া রয়েছেন সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপির সভাপতি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আহমদ আলী মুকিব ও প্রধান উপদেষ্টা, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবদুর রহমান।