বিমানের যান্ত্রিক ত্রুটি
৪ কর্মকর্তা-কর্মচারি সাময়িক বরখাস্ত

0

দুর্ঘটনায় কবলিত বিমানচট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে মস্কটগামী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের যাত্রা বাতিলের ঘটনায় বিমানের পাইলটসহ ৪ কর্মকর্তা-কর্মচারিকে দায়িত্ব অবহেলার কারণে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বরখাস্তকৃতরা হলেন, বোয়িং ৭৭৭ ফ্লাইটের পাইলট ক্যাপ্টেন ইসমাঈল, ফাস্ট অফিসার মলি, টেকনিশায়ান রউফ এবং অপারেটর সনু মিয়া।

শনিবার রাতে বাংলাদেশ বিমান কর্তৃপক্ষ এ বরখাস্তের আদেশের কথা জানানো হয়। বাংলাদেশ বিমানের একাধিক সুত্র এ খবর নিশ্চিত করলে এব্যাপারে জানতে বিমানের মহাব্যবস্থাপক, জনসংযোগ (ভারপ্রাপ্ত) মাজাহারুল ইসলাম এবং ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম এম আসাদুজ্জামানের মোবাইলে বার বার ফোন করেও তাদের সাথে কথা বলা সম্ভব হয়নি।

এর আগে সকালে বিমানটি যাত্রী নিয়ে মস্কটের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার প্রাক্কালে যান্ত্রিক ত্রুটির কারণে বিমানের দরজা বন্ধ না হওয়ায় ফ্লাইটটি যাত্রা বাতিল করে যাত্রীদের নামিয়ে দেয়া হয়।

জানা যায়, শনিবার সকাল সাড়ে ৯টার দিকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওমানের রাজধানী মাস্কাট যাচ্ছিল বোয়িং ৭৭৭ ফ্লাইটটি। বোডিং ব্রিজের সঙ্গে ফ্লাইটের দরজা আটকে সেটি বন্ধ না হওয়ায় দুই শতাধিক যাত্রী নিয়ে আটকা পড়ার পর যাত্রা বাতিল করতে বাধ্য হয়েছিল কর্তৃপক্ষ। পরে দুপুর আড়াইটার দিকে ঢাকা থেকে আরেকটি ফ্লাইট এনে মাস্কাটের উদ্দেশে যাত্রী নিয়ে রওনা দেয়।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন