অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পতেঙ্গায় রিং রোড ধসে পড়ার ঘটনায় সিডিএ’র তদন্ত কমিটি গঠন

4
.

পতেঙ্গায় আউটার রিং রোড ধসে পড়ার ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম উন্নয়ত কর্তৃপক্ষ (চউক)। ধসে পড়ার চারদিন পর কারণ জানতে সিডিএ আজ তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

সিডিএ’র চেয়ারম্যান জহিরুল আলম দোভায় তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ধসে পড়ার কারণ জানতে এই কমিটি গঠন করা হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে কমিটিকে তদন্ত করে রিপোর্ট দিতে বলা হয়েছে।
তদন্তে কাজের কোন ক্রুটি বা গাফেলতি পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরোদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সিডিএ সুত্রে জানা গেছে, চট্টগ্রাম বন্দরের প্রধান প্রকৌশলী (সিভিল) মাহমুদ হোসাইন খানকে প্রধান করে গঠিত কমিটিতে অন্য দুই সদস্য হলেন- সিডিএর নির্বাহী প্রকৌশলী মো. হাবিবকে সদস্য সচিব, নির্বাহী প্রকৌশলী ও অথরাইজড কর্মকর্তা মনজুর হাসানকে সদস্য করা হয়েছে। কমিটিকে ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য- বাংলাদেশ সরকার ও জাইকার যৌথ সহায়তায় প্রায় ২ হাজার ৪২৬ কোটি ১৪ লাখ ৯৫ হাজার টাকা ব্যায়ে চট্টগ্রামের পতেঙ্গায় (সীতাকুণ্ডের ফৌজদার হাট থেকে নগরীর পতেঙ্গা) বঙ্গোপসাগর ঘেঁষে নির্মিত হয়েছে শহর রক্ষা বাঁধ এবং আউটার রিং রোড।

চলতি বছরের শেষ দিকে এই রিং রোডের আনুষ্ঠানিক উদ্বোধনের কথা রয়েছে। কিন্তু উদ্বোধনের আগেই গত ১৩ জুলাই শনিবার এই রিং রোডের পতেঙ্গা সী-বিচ এলকায় একটি অংশ ধসে পড়ে।

৪ মন্তব্য
  1. Thai Aong বলেছেন

    তদন্ত কমিটি নাম মাত্র।

  2. Salim Khan বলেছেন

    সাব্বাশ,
    এটা ও কারো পকেটের উন্নয়ন

  3. Kamrul Hasan Jony বলেছেন

    নির্মাণ কাজ যারা করেছে বা ঠিকাধারী প্রতিষ্ঠান কারা তাদের নিয়ে রিপোর্ট করুন।

  4. Arman Khan বলেছেন

    কমিটি কতটাকা পাবে?