হাইট কম…

0
.

কে কতটুকু লম্বা বা খাটো এটা নিয়ে বেশ চর্চা হয় পরিচিত মহলে। বিশেষ করে যাদের হাইট একটু কম তারা অনেক সময়ই বিষয়টি নিয়ে ভোগেন হীনমন্যতায়। হাইট তো চাইলেই বাড়ানো যাবে না। তবে কিছু টিপস মেনে চললে দেখতে আর খাটো মনে হবে না। জেনে নিন কীভাবে:

সোজা
প্রথম কাজ হচ্ছে দাঁড়িয়ে থাকি বা বসে যেভাবেই হোক থাকতে হবে সোজা। সব সময় চেষ্টা করুন মেরুদণ্ড সোজা রাখতে। এতে লম্বাও দেখাবে, ফিগারও সুন্দর লাগবে।

টেইলর
ভালো টেইলর খুঁজে বের করাও খুব জরুরি। কারণ প্রতিটি পোশাক ফিট করে বানাতে হবে। পোশাকের ওপর আমাদের ব্যক্তিত্ব ও লুক অনেকটা নির্ভর করে।

লম্বা ঝুল
লম্বা ঝুলের পোশাক আমাদের একটু লম্বা দেখাতে সহায়তা করবে। কারণ লম্বা ছাঁটের পোশাকগুলো নিচের দিকে ঝুলে থাকে বলে আমাদের স্লিম ও লম্বা দেখায়। তবে যেসব ছেলের হাইট কম তারা খেয়াল রাখুন বেশি লম্বা শার্ট পরা যাবে না।

গাঢ় রং
সব সময়ই নিজের জন্য একটু গাঢ় রঙের পোশাক বেছে নিন।

জুতা
অনেকেই নিজেকে লম্বা দেখানোর জন্য হিল জুতা ব্যবহার করেন। এতে আপনাকে লম্বা দেখাবে ঠিকই কিন্তু আপনি যদি সঠিকভাবে এর ব্যবহার না করেন তাহলে কিন্তু ব্যাপারটি পুরো উল্টো হয়ে যাবে। এজন্য ফিগারের সাথে মানানসই হিল বেছে নিন।

স্লিভ
পোশাকের হাতাও আপনাকে লম্বা দেখাতে সহায়তা করে। আপনি যদি এমন পোশাক পড়েন যার কারণে আপনার হাত একটু মোটা দেখায় তাতে আপনার পুরো দেহই একটু মোটা ও খাটো দেখাবে। রেগুলার স্লিভের পোশাক পড়ার চেষ্টা করুন।

স্ট্রাইপের পোশাক
লম্বা ডিজাইনের, প্রিন্টের বা স্ট্রাইপের পোশাকের কারণে আপনাকে স্বাভাবিক ভাবেই একটু বেশি লম্বা দেখাবে।

চুল
চুলগুলো এলোমেলো খুলে না রেখে ‍উঁচু করে বেঁধে রাখুন।

আত্মবিশ্বাস
এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ, আমরা দেখতে যেমনই হই, রং-বা হাইট যাই হোক, যেমন পোশাকই পরি সব সময় প্রয়োজন আত্মবিশ্বাস ধরে রাখা। কেননা সৌন্দর্য তুলে ধরার জন্যও থাকতে হয় সব ধরনের পরিস্থিতি জয় করার আত্মবিশ্বাস।

কোন মন্তব্য নেই