অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

একদিন পরই চট্টগ্রামে মহাসমাবেশ, প্রশাসনের অনুমতির অপেক্ষায় বিএনপি

0
.

বিএনপির সভানেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে কেন্দ্রিয় কর্মসূচি অনুযায়ী আগামী ২০ জুলাই শনিবার চট্টগ্রামে দলের মহাসমাবেশ ডাকা হয়েছে।  মাঝে সময় আছে আর মাত্র একদিন অথচ আজ ১৮ জুলাই দুপুর পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে সমাবেশের অনুমতি দেয়া হয়নি বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। অনুমতির জন্য পুলিশ প্রশাসনের সাথে দফায় দফায় যোগাযোগ হচ্ছে বলে নেতারা জানান।

আজ বৃহস্পতিবার দুপুরে নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে আয়োজিত এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপির নেতারা।  তবে তারা আশা করছেন আজ কালের মধ্যে প্রশাসন মহাসমাবেশের অনুমতি দিবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারী সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। আওয়ামীলীগ সরকার তাদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতেই প্রতিহিংসার বশবর্তী হয়ে মিথ্যা মামলায় সাজা প্রদান করেছে। গ্রেফতারের পর থেকে দীর্ঘ ১৭ মাস ধরে তিনি আজ কারাগারে বন্দি। তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন জটিল রোগে ভূগছেন। কারাগারে তাকে উপযুক্ত চিকিৎসা দেয়া হয়নি।

বিএনপির পক্ষ থেকে বার বার দাবী করা হয়েছে বেগম খালেদা জিয়ার পছন্দমত একটি বিশেষায়িত হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হউক। কিন্তু তার দাবীকে অগ্রাহ্য করে জোর করে তাকে পিজি হাসপাতালে নিয়ে আসা হয়েছে। আমরা তার সুচিকৎসা নিয়ে খুবই উদ্বিগ্ন ও সংকিত। আমরা মনে করছি সরকার তাকে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করে সুকৌশলে মৃত্যুর দিকে নিয়ে যাচ্ছে। অশুভ উদ্দেশ্যেই তার চিকিৎসা ও মুক্তিতে বাঁধা দিচ্ছে।

তিনি খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলার সাজা বাতিল করে নি:শর্ত মুক্তির জোর দাবী জানিয়ে বলেন, নির্বাচনের আগে বিএনপি নেতাকর্মীদের নামে দেয়া হাজার হাজার মিথ্যা গায়েবী মামলা থেকে অব্যাহতি দিয়ে ফাইনাল রির্পোট দেয়ার দাবী জানানো হয় সংবাদ সম্মেলনে। পাশাপাশি চট্টগ্রাম কারাগারে দীর্ঘদিন ধরে বন্দি বিএনপির যুগ্ম মহাসচিব লায়ন আসলাম চৌধুরীসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি দেয়ার আহবান জানায় ডা. শাহাদাত হোসেন।

উপস্থিত ছিলেন, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, কেন্দ্রিয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার ও হারুনুর রশিদ ভিপি, কেন্দ্রীয় সদস্য মশিউর রহমান বিপ্লব, নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান, উত্তর জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এম এ হালিম, চাকসু ভিপি নাজিম উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, ইকবাল চৌধুরী, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, মো. শাহ আলম, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, আহমেদুল আলম রাসেল, জাহাঙ্গির আলম দুলাল, মঞ্জুর আলম মঞ্জু, আনোয়ার হোসেন লিপু, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, সাংগঠনিক সম্পদক কামরুল ইসলাম, প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মুবিন, নগর মহিলা দল সভাপতি কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, সহ-দপ্তর সম্পাদক ইদ্রিস আলী।