অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নুর আহমদ সড়কে সমাবেশ করার অনুমতি পেল বিএনপি

5
.

চট্টগ্রামে সমাবেশ করার জন্য বিএনপিকে শর্ত সাপেক্ষ অনুমতি অনুমতি দিয়েছে চট্টগ্রাম মেট্ট্রোপলিটন পুলিশ (সিএমপি)।  তবে বিএনপির চাহিদা মত লালদীঘি বা কাজীর দেউড়ি মোড়ে নয় দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে নূর আহমদ সড়কের পাশে সমাবেশ করতে পারবে বিএনপি।

কোন ধরণের বিশৃঙ্খলা সৃষ্টি এবং মিছিল না করাসহ ২৭টি শর্ত জুড়ে দিয়েছে এই অনুমোদনপত্রে।

আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় সিএমপির বিশেষ শাখা থেকে লিখিত অনুমোদনের কপি পেয়েছেন বিএনপি নেতারা।

নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর পাঠক ডট নিউজকে অনুমোদন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আগামীকাল সমাবেশ করার জন্য সিএমপির পক্ষ থেকে এই মাত্র লিখিত অনুমতি আমরা রিসিভ করেছি। এখন সমাবেশ প্রস্তুতি চলছে। কাল শনিবার (২০ জুলাই) ইনশআল্লাহ আমাদের সমাবেশ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে চট্টগ্রামে বিভাগীয় মহাসমাবেশের আয়োজন করেছে দলটি।

২০ জুলাই শনিবার চট্টগ্রাম বিভাগীয় মহাসমাবেশ করার প্রস্তুতি নিচ্ছি দলের নেতারা। এ উপলক্ষে প্রস্তুতি শেষ করছে বিএনপি ও অঙ্গ সংগঠন বিএনপির পক্ষ থেকে নগরীর ঐতিহাসিক লালদীঘি ময়দান অথবা কাজীর দেউড়ি মোড়ে এ সমাবেশের জন্য আবেদন করা হয়েছিল।

সমাবেশে একদিন আগে আজ সন্ধায় দুই স্থানের কোনটাতে অনুমতি না দিয়ে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি পেল।

এদিকে বিভাগীয় এ মহাসমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

জানাগেছে, গত ২৯ জুন অনুষ্ঠিত কেন্দ্রিয় বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে খালেদা জিয়ার মুক্তির দাবীতে সারাদেশে বিভাগীয় মহাসমাবেশ করার সিদ্ধান্ত হয়। সমাবেশগুলোতে দলের মহাসচিব সহ জাতীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

*খালেদার মুক্তির দাবীতে ২০ জুলাই চট্টগ্রামে বিএনপির মহাসমাবেশ

*একদিন পরই চট্টগ্রামে মহাসমাবেশ, প্রশাসনের অনুমতির অপেক্ষায় বিএনপি

 

 

৫ মন্তব্য
  1. Md.sahin বলেছেন

    বিএনপির মত দল এখন দেশের জনগনের সামনে েএইসব করে মনে করছে তারা তাদের জনপ্রিয়তা বাড়াতে পারবে সেটা হলে বিএনপির মত পাগলের দল আর কোথাও নেই । বিএনপির মত দল এখ এইসব সমবেশ করে নিজেদের দিন কাটাচ্ছে । কি আর করবে কোনো তো কাজ নেই এখন তো আর দেশে দুর্নীতি করার কোনো সুযোগ নিই ।

  2. Emon hossan বলেছেন

    আপনারা যাই করেন, কোন লাভ নেই। বিএনপি ষড়যন্ত্র, খুন,মিথ্যাচার, চাঁদাবাজি, ঘুষ, দুর্নীতি ও জঙ্গিবাদই বিএনপির রাজনীতির মুল নীতি ।একটি ভাঙ্গা সুটকেস ও ছেড়া গেঞ্জির ইতিহাস থেকে কিভাবে প্রাসাদ তুল্য অট্রলিকা ও হাজার কোটি টাকার ইতিহাস ধীরে ধীরে জাতির কাছে স্পষ্ট হয়ে উঠেছে ।

  3. Ishaan khan বলেছেন

    বিএনপি আর কখনই ক্ষমতায় আসতে পারবেন না । দেশের জনগণ বিএনপি কে ক্ষমতায় আসতে দিবে না । বিএনপির রাজনিতি হল জ্বালাও পোড়াও রাজনীতি মানুষ মারার রাজনীতি । বিএনপি কে জনগণ বর্জন করেছেন । জনগণ আর কোন অপরাধি কে ক্ষমতায় দেখতে চায় না ।

  4. জহির আলম বলেছেন

    বিএনপির এই ধরনের আন্দোলনকে কেন্দ্র করে চট্টগ্রামকে অচল করে দেওয়ার পর সেটি ধারাবাহিকতা বজায় রাখার চেষ্টা করবে অন্যান্য জেলা কিংবা বিভাগ গুলোতে। এর আগেও আন্দোলন করা মানে বিএনপি এই আন্দোলনকে অপব্যবহার করার মাধ্যমে নিজেদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে। চট্টগ্রামকে বিএনপি নিজেদের দুর্গ ভাবে এবং আমরা জানি চট্টগ্রামে বিএনপির অবস্থান অনেক বেশি শক্তিশালী। সেই অবস্থা কাজে লাগিয়ে বিএনপির যাতে কোনো ধরনের প্রতিহিংসামূলক রাজনৈতিক চক্রান্ত হাসির না করতে পারে সেদিকে নজর রাখা উচিত প্রশাসনের।

  5. Zarip Hasan বলেছেন

    বাংলাদেশ বিরোধী দলগুলো আন্দোলন কিংবা সংগ্রাম করবে এমনটা বললে বুঝতে হবে তারা এই সকল আন্দোলন কিংবা সংগ্রাম মধ্যে এক ধরনের ষড়যন্ত্র বাস্তবায়ন করার চেষ্টা করে থাকে। বাংলাদেশের প্রেক্ষাপটে বিরোধী দলগুলোর আন্দোলন মানে হচ্ছে সরকার বিরোধী আন্দোলন কিংবা মহাসমাবেশ গুলো হচ্ছে সরকার বিরোধী সমাবেশ। তাই এ মহাসমাবেশকে কেন্দ্র করে যদি কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটাবার সুযোগ থাকে তাহলে প্রশাসনের উচিত আগে থেকেই সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা।