অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে যুব মহিলা লীগ নেত্রী জুলেখার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

0
.

ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেয়ার অভিযোগে মানহানির মামলায় চট্টগ্রাম মহানগর যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক জুলেখা বেগমের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন আদালত।

আজ মঙ্গলবার ২৩ জুলাই মহানগর ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক মো. খায়রুল আমীন এ আদেশ দিয়েছেন।

আদালত সুত্রে জানাগেছে গত বছরের ৪ অক্টোবর জুলেখা বেগমসহ ৩ যুবলীগ নেত্রীর বিরুদ্ধে মহানগর যুব মহিলা লীগের আহ্বায়ক সায়রা বানু রুশনী বাদী হয়ে আদালতে মানহানীর মামলা দায়ের করেছিলেন। আজ ওই মামলায় অভিযোগ গঠনের দিন নির্ধারিত ছিল। বিচারক তিনজনের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দিয়ে ১০ অক্টোবর সাক্ষীর জন্য দিন ধার্য করেন। অভিযুক্ত দুইজন সোনিয়া আজাদ ও আসমানী জুমুর উপস্থিত ছিলেন।

অনুপস্থিত জুলেখা বেগমের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।

বিষয়টি নিশ্চিত করে বাদীর আইনজীবীেএম জসিম উদ্দিন পাঠক ডট নিউজকে জানান, আজ আদালত মামলার অভিযোগ গঠন করেছেন। কিন্তু একজন আসামী আদালতে হাজির না থাকায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন।

উল্লেখ্য ফেসবুকে অশালীন মন্তব্য ও মিথ্যা তথ্য দিয়ে মানহানির অভিযোগ এনে গত বছরের ৪ অক্টোবর আওয়ামী যুব মহিলা লীগের তিন নেত্রীর বিরুদ্ধে আদালতে মানহানির অভিযোগে মামলা করেন সংগঠনটির চট্টগ্রাম মহানগর আহ্বায়ক সায়রা বানু রৌশনী। চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আল ইমরান খানের আদালতে এ মামলা করা হয়। আদালত মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারি করেন।

আসামিরা হলেন- যুব মহিলা লীগের চট্টগ্রাম মহানগর কমিটির যুগ্ম আহ্বায়ক জুলেখা বেগম, মহানগর কমিটির সদস্য ও ৭ নম্বর ওয়ার্ডের সভাপতি সোনিয়া আজাদ এবং ৩৯ নম্বর ওয়ার্ডের ইউনিট আহ্বায়ক আসমানী ঝুমুর।

*চট্টগ্রাম যুব মহিলা লীগের ৩ নেত্রীর বিরুদ্ধে আদালতে মামলা