অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাংবাদিকের সাথে প্রতারণাঃ আগোরাকে ২০ হাজার টাকা জরিমানা

0
আগোরা মগবাজার আউটলেট।

পণ্য না কিনলেও অতিরিক্ত বিল করায় রাজধানীর আগোরা সুপার শপকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক উপসচিব মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বুধবার ইউএনবিকে বলেন, অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় আগোরাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া তাদেরকে সতর্ক করা হয়েছে।

এর আগে শুনানিতে অংশ নিয়ে গত ১৮ জুলাই আগোরার ম্যানেজার (এডমিন) মো. সবুর, মগবাজার আউটলেটের ম্যানেজার ফারুক আহমেদ, মগবাজার আউটলেটের পস ইন-চার্জ শীলা, পস অপারেটর রাজীব তাদের ভুল হয়েছে বলে স্বীকার করেন এবং ভবিষতে আর ভুল হবে না বলে ক্রেতাকে আশ্বস্ত করেন।

উল্লেখ্য, আগোরার মগবাজার আউটলেটের নিয়মিত ক্রেতা সাংবাদিক রাশেদ শাহরিয়ার পলাশ পণ্য ক্রয় করার পর বাসায় এসে দেখেন যে তার কাছ থেকে ৪১৭০ টাকা বেশি রাখা হয়েছে। ইলিশ মাছ না কিনলেও ভাউচারে মাছের দাম ধরিয়ে দেয়া হয়। এ নিয়ে পরের দিন অভিযোগ করলে অতিরিক্ত টাকা ফেরত দেয় কর্তৃপক্ষ। কিন্তু অপরাধের জন্য কোনো শাস্তি দিতে অপরাগতা প্রকাশ করে তারা।

এ নিয়ে শাহরিয়ার পলাশ ফেসবুকে একটি পোস্ট দিলে তার সূত্র ধরে দৈনিক যুগান্তর, জাগো নিউজ, দৈনিক সংবাদ, বিডি সমাচার, চট্টগ্রাম থেকে পাঠক ডট নিউজসহ প্রায় ২০টি গণমাধ্যম সংবাদ প্রকাশ করে। সাংবাদিক শাহরিয়ার পলাশ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে এ ব্যাপারে লিখিত অভিযোগ দিলে অধিদপ্তর তা আমলে নেয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের প্রধান, উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার নিজেই শুনানি গ্রহণ করেন। এতে অভিযোগের সত্যতা প্রমাণিত হয়। আগোরা তাদের দোষ স্বীকার করে অভিযোগ থেকে অব্যাহতি চায়। পরে ভোক্তা অধিকার আইনের ৪৫ ধারা অনুযায়ী আগোরাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আফরোজা আক্তার ইউএনবিকে জানান, আগামী ৫ দিনের মধ্যে আগোরা ভোক্তা অধিকার অধিদপ্তরে এসে এ অর্থ পরিশোধ করবে।  সুত্রঃ ইউএনবি।

*এবার আগোরা’র বিরুদ্ধে প্রতারণার অভিযোগ