মাওলানা সাঈদী রাজশাহী কারাগারে

2
.

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত ইসলামী সিনিয়র নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসেন সাঈদীকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়েছে।

গত সপ্তাহে সাঈদীকে রাজশাহীতে নেয়া হলেও বুধবার (২৪ জুলাই) আদালতে নিরাপত্তা জোরদার করা হলে বিষয়টি প্রকাশ পায়। বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার হালিমা খাতুন।

বৃহস্পতিবার রাজশাহীর আদালতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগকর্মী ফারুক হত্যা মামলায় তার হাজিরা রয়েছে। জামায়াতের নায়েবে আমীর দেলাওয়ার হোসেন সাঈদীকে গত সপ্তাহেই রাজশাহী কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। বৃহস্পতিবারের হাজিরা উপলক্ষে আগের দিন বুধবার থেকেই আদালতে নিরাপত্তা জোরদার করা হলে বিষয়টি প্রকাশ পায়।

উল্লেখ্য, ২০১০ সালের ৯ ফেব্রুয়ারি ছাত্রশিবির ও ছাত্রলীগের সংঘর্ষে ছাত্রলীগকর্মী ফারুক নিহত হোন। এঘটনায় জামায়াতে ইসলামীর তৎকালীন কেন্দ্রীয় আমির মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদ, নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদী, রাজশাহী মহানগর আমির আতাউর রহমান, রাবি ছাত্রশিবিরের সভাপতি শামসুল আলম গোলাপ, সেক্রেটারি মোবারক হোসেনসহ ১১০ জনকে অভিযুক্ত করে মামলায় দায়ের করা হয়।