অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাঁশখালীর সেই অস্ত্রধারী জাকের র‌্যাবের বন্দুকযুদ্ধে নিহত (ভিডিও)

2
.

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় দিন দুপুরে র‌্যাবের সাথে কথিত বন্ধুকযুদ্ধে মো. জাকের (৪০) এক অস্ত্রধারী সন্ত্রাসীর মৃত্যু হয়েছে। নিহত জাকের ২৪ মামলার আসামী ছিল বলে র‌্যাব জানায়।

আজ রবিবার বিকাল ৫টার সময় উপজেলার চাম্বল ইউনিয়নের পাহাড়ি এলাকায় ডাকাতদলের সঙ্গে র‌্যাবের বন্দুকযুদ্ধে তার মৃত্যু হয়েছে বলে র‌্যাব- এ কর্মকর্তারা দাবী করেন।

ঘটনাস্থল থেকে ১১ টি আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ গুলি উদ্ধার করেছে র‌্যাব।

র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের কমান্ডার মেজর মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নিহত জাকেরের বিরুদ্ধে সন্ত্রাসী, ডাকাতি ও জলদস্যুতাসহ মোট ২৪টি মামলা রয়েছে। এরমধ্যে ১টি হত্যা, ৫টি ডাকাতি, ৬টি অস্ত্র মামলা ও এক ডজন জলদস্যুতার মামলা রয়েছে।

.

স্থানীয় সুত্রে জানাগেছে, সম্প্রতি সন্ত্রাসী জাকের কয়েকটি অস্ত্র নিয়ে এলাকায় আড্ডা দেয়ার সময় কে বা কারা মোবাইল ফোনে তা ধারণ করে ফেসবুকে ছেড়ে দেয়। এই ভিডিও ভাইরাল হলে তা র‌্যাবের নজরে আসে। ভিডিওতে চাকেরকে একটি অস্ত্র কোলে নিয়ে বসে চা পান করতে দেখা যায়। অন্য দুটি অস্ত্র তার পাশে রাখা ছিল।

নিহত জাকের উপজেলার পূর্ব চাম্বলের ছড়ারকুল গ্রামের বাসিন্দা বাদশা মিয়া প্রকাশ বাইশ্যার ছেলে বলে জানিয়েছে র‌্যাব।

তিনি জানান, বাঁশখালীর চাম্বলসহ উপজেলার বিভিন্ন পাহাড়ি এলাকায় সন্ত্রাসী আস্তানা গড়ে তুলেছিলো জাকের। রবিবার বিকেলে চাম্বলের পাহাড়ি এলাকায় ড্রোন ব্যবহার করে জাকেরের অবস্থান শনাক্ত করে তাকে গ্রেফতারের লক্ষ্যে অভিযানে যায় র‌্যাবের একটি অভিযানিক দল।

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে জাকেরের সঙ্গীয় ফোর্স র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি চালায়। এসময় র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোঁড়ে। গোলাগুলির এক পর্যায়ে ডাকাতরা পালিয়ে গেলে ঘটনাস্থলে জাকেরের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয় এবং ঘটনাস্থল থেকে বিভিন্ন ধরনের ১১টি আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ গুলি উদ্ধার করে র‌্যাব।

২ মন্তব্য
  1. Ismail Hossain বলেছেন

    বেশি সিয়ানা গিরি করলে মৃত্যু এভাবেই হবে

  2. Shafiqul Islam বলেছেন

    এভাবেই এদের শেষ করা খুবই প্রয়োজন।