২০৪০ সালের মধ্যে দেশ থেকে ধুমাপান ও তামাকজাত পণ্য বিক্রি বন্ধ করা হবে-এমপি দিদার

3
.

চট্টগ্রাম-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম বলেছেন মাননীয় প্রধান মন্ত্রীর ঘোষনা অনুযায়ী ২০৪০ সালের মধ্যে দেশ থেকে ধুমাপান ও তামাকজাত পণ্য বিক্রি বন্ধ করা হবে একই সাথে খাদ্যে ভেজালের বিরুদ্ধে শুন্য সহনশীলতা প্রদর্শন করা হবে। তারই আলোকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আওতাধীন আকবরশাহ থানায় তামাকজাত পণ্যের বিজ্ঞাপন ও ভেজাল খাদ্য বিক্রি বন্ধে তৃণমূল পর্যায়ে সামাজিক আন্দোলন গড়ে তোলা হবে।

তিনি গতকাল ২৯ জুলাই সোমবার কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আকবরশাহ থানা কমিটির তামাকজাত পণ্যের বিজ্ঞাপন বন্ধ ও নিরাপদ খাদ্য নিশ্চিতে করনীয় নিয়ে ওরিয়েন্টেশনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মনসুরাবাদ মোস্তফা হাকিম কেজি স্কুল মিলনায়তনে ক্যাব আকবরশাহ থানা কমিটির সভাপতি ডাঃ মেজবাহ উদ্দীন তুহিনের সভাপতিত্বে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে এমপি দিদার আরো বলেন- স্থানীয় স্কুল, কলেজ, মাদ্রাসা, সামাজিক প্রতিষ্ঠান, ওয়ার্ড কাউন্সিলর, ইউনিয়ন পরিষদ, বাজার-ব্যবসায়ী সমিতি ও সরকারী বেসরকারী কর্মকর্তাদের সম্পৃক্ত করে সচেতনতামূলক কর্মসূচি পরিচালনা করা হবে।

আকবরশাহ থানা ও সিতাকুন্ড উপজেলাকে ভোক্তা অধিকার সুরক্ষায় একটি মডেল এলাকা হিসোবে গড়ে তোলা হবে। যেখানে প্রত্যেকটি ভোক্তা তার ন্যায্য অধিকারটুকু পরিপূর্ন ভাবে উপভোগ করতে পারবেন।

.

ক্যাম্পেইন ফর টোবাকো ফ্রি কিডস’র সহায়তায় পিপলস জুবিল্যান্ট এনগেজমেন্ট ফর টোবাকো ফ্রি চিটাগাং সিটি প্রকল্প, ক্যাব চট্টগ্রামের আয়োজনে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, সিটি কর্পোরেশনের কাউন্সিলর জহিরুল আলম জসিম, আবিদা আজাদ।

ক্যাব ডিপিও জহুরুল ইসলামের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারন সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব চট্টগ্রাম দক্ষিন জেলা সভাপতি আলহ্জ্বা আবদুল মান্নান, ক্যাব মহানগর সাধারন সম্পাদক অজয় মিত্র শংকু, আগ্রাবাদ মহিলা কলেজের অধ্যক্ষ কৃষ্ণ দত্ত, ক্যাব উত্তর জেলা সদস্য সচিব শাহাদত হোসেন, ক্যাব মহানগর কমিটির সদস্য সেলিম সাজ্জাদ, ক্যাব হালিশহরের এমদাদুল ইসলাম সৈকত, কাব আকবরশাহ থানা কমিটির সাধারন সম্পাদক দিদারুল আলম প্রধান, সমাজ সেবক হায়দার আলী, জহিরউদ্দীন বাবর, মোঃ হারুন, শিপু বিশ্বাস ও গিয়াস উদ্দীন প্রমুখ।