অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়া ছিলেন নীল নকশা প্রণয়নকারী: তথ্যমন্ত্রী

5
.

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বৃহস্পতিবার বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডে বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান ছিলেন নীল নকশা প্রণয়নকারী।

তিনি বলেন, ‘যারা এই নীল নকশার সাথে যুক্ত ছিল, একটি কমিশন গঠন করে তাদের মুখোশ জাতির সামনে উন্মোচিত করা প্রয়োজন।’

সচিবালয় ক্লিনিকের সামনে তথ্য অধিদপ্তর আয়োজিত ‘বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্র প্রদর্শনী’র উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যকাণ্ডের সাথে জিয়াউর রহমান যুক্ত ছিল। সেটি খালেদা জিয়া জানতেন কিনা, আমি জানি না। কিন্তু খালেদা জিয়া ও বিএনপির কর্মকাণ্ড প্রমাণ করে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের প্রেক্ষিতে যে রাজনৈতিক অপশক্তির অভ্যুদয় হয়েছে তার পুরোধা হচ্ছে বিএনপি।

‘আমি ব্যক্তিগতভাবে মনে করি, দেশের মানুষ মনে করে যারা বঙ্গবন্ধু হত্যাকাণ্ড সামনে থেকে সংঘটিত করেছিলেন শুধু তাদের বিচারের মাধ্যমেই ন্যায় প্রতিষ্ঠা পুরোপুরি সম্ভবপর নয়। ন্যায় প্রতিষ্ঠা করতে হলে যারা এই হত্যাকাণ্ডের পেছনে অর্থাৎ জিয়াউর রহমানসহ যারা এ নীল নকশার সাথে যুক্ত ছিলেন তাদের মুখোশ জাতির সামনে একটি কমিশন গঠন করে উন্মোচিত করা প্রয়োজন। এটিই আজকে জনগণের দাবি,’ যোগ করেন তিনি।

মন্ত্রী বলেন, আজকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে অদম্য গতিতে এগিয়ে চলছে। এই সময়ে রাজনৈতিক অপশক্তি বাংলাদেশের অগ্রগতিকে পেছন থেকে টেনে ধরার চেষ্টা করছে, এই অপশক্তি হচ্ছে জঙ্গি গোষ্ঠীর পৃষ্ঠপোষক বিএনপি-জামায়াত। তারাই আজকে গুজব ছড়াচ্ছে, তারাই সমাজে অস্থিরতা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে।

এসময় আরও উপস্থিত ছিলেন- তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান, তথ্যসচিব আবদুল মালেক, প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার।

৫ মন্তব্য
  1. Khorshed Hazi বলেছেন

    জিয়া হত্যাকান্ডে শেখ হাছিনা ছিলেন নীল নকশা প্রনয়নকারী ; বিএনপি।

  2. Altaf Hossain বলেছেন

    কোন কাজ নেই তাই সকাল সন্ধ্যা এরা আবোল তাবোল বকছে।

  3. Rahim Rahim বলেছেন

    আর তুমি ছিলা লাল নকশা প্রনয়নকারী।

  4. Md Hannan বলেছেন

    আজকে আবারো গাঞ্জা খাইছে এই হালায়

  5. Md Badal Mia বলেছেন

    তোর জন্ম হয় নাই তখন