চট্টগ্রামে ছাত্র ইউনিয়নের দুইদিনব্যাপী সম্মেলন শুরু

0
ব্রেকিং নিউজ
  •  

       

                     

       

                     

       

                     

       

                     

       

                     

       

                     

       

.

ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলার ৩৫ তম সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান শিক্ষা ব্যবস্থা পুঁজিবাদীদের নিয়ন্ত্রণে। সকলের শিক্ষার অধিকার প্রতিষ্ঠা হয়নি এখনো। শিক্ষাকে প্রতিনিয়ত সাম্প্রদায়িকীকরণ ও বাণিজ্যিকীকরণ করা হচ্ছে। ছাত্র রাজনীতির নামে চলছে হল দখল-টেন্ডারবাজি- চাঁদাবাজি-খুন-সন্ত্রাস। রাজনীতিতে চলছে আদর্শহীনতার প্রতিযোগিতা। অদ্ভুদ বিচারহীনতার সংস্কৃতি বিদ্যমান। চলমান পুঁজিবাদী ও শোষণভিত্তিক সমাজ ভেঙে নতুন জ্ঞানভিত্তিক সমাজ গড়ে তুলতে হবে। জ্ঞানভিত্তিক, অসাম্প্রদায়িক ও সার্বজনীন শিক্ষা ব্যবস্থার জন্য ছাত্র ইউনিয়ন লড়াই-সংগ্রাম চালিয়ে যাচ্ছে। একটি একমুখী, বিজ্ঞানভিত্তিক, অসাম্প্রদায়িক ও সার্বজনীন শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠার সংগ্রাম এগিয়ে নিতে ছাত্র ইউনিয়নের বিকল্প নেই।

গতকাল বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে দুইদিনব্যাপী সম্মেলন উদ্বোধনকালে বক্তারা এসব কথা বলেন। ‘শিক্ষা-সাম্য-প্রগতির লড়াইয়ে প্রাণ যদিও হয় বিপন্ন, তবুও বন্ধু বেচো না তোমার লাল টুকটুকে সেই স্বপ্ন’ এই স্লোগানে আয়োজিত এই সম্মেলন উদ্বোধন করেন সাবেক ছাত্রনেতা, বীর মুক্তিযোদ্ধা বালাগাত উল্লাহ। অতিথি ছিলেন ছাত্র ইউনিয়ন চট্টগ্রামের সাবেক সভাপতি উৎপল দত্ত, ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি মেহেদী হাসান নোবেল। সম্মেলন উদ্বোধনের পর নগরীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। পরে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে এসএসসি উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োহন করা হয়। আজ ২ আগস্ট শুক্রবার সংগঠনের সাংগঠনিক অধিবেশন অনুষ্ঠিত হবে।

বক্তারা বলেন, অন্ধ-কানাগলি থেকে মুক্তি ও শিক্ষার অধিকার আদায়ে শিক্ষার্থীদের আজ একতাবদ্ধ হতে হবে। ছাত্র ইউনিয়ন গৌরব, সংগ্রাম, লড়াইয়ের ঐতিহ্যবাহী সংগঠন। প্রতিষ্ঠালগ্ন থেকে ছাত্র ইউনিয়ন ছাত্রদের অধিকার আদায়ে এবং দেশের স্বার্থে কাজ করে আসছে। দেশের প্রতিটি সংকটময় মুহূর্তে ছাত্র ইউনিয়ন পালন করেছে অগ্রণী ভূমিকা। শিক্ষার্থীদের অধিকার আদায় ও শোষণমুক্ত সমাজ বিনির্মানের লক্ষ্যে এ সংগঠনের প্রতিষ্ঠা।  – প্রেসবিজ্ঞপ্তি

কোন মন্তব্য নেই