অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ডেঙ্গুর ঔষধ ক্রয়েও চসিক দুর্নীতি করেছে- ডা. শাহাদাত (ভিডিও)

0
.

চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ও সাবেক চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা: শাহাদাত হোসেন বলেছেন, ডেঙ্গু বর্তমানে মহামারি আকার ধারণ করেছে। জাতীর এই দূর্যোগে চট্টগ্রাম একমাত্রই বিএনপিই ডেঙ্গু রোগীদের জন্য হেল্প সেন্টার চালু করেছে। তিনি বলেন, এখন পর্যন্ত চট্টগ্রামে রোগী শনাক্ত করা হয়েছে ৩৪৮জন এবং সারা দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৫৭জন মারা গেছে। । আমরা দেখতে পাচ্ছি ডেঙ্গু নিয়ে সরকারের কর্তা ব্যক্তিরা হাসি তামাশা শুরু করছে। তারা ডেঙ্গুর ঔষধ ক্রয়েও দুনীর্তির আশ্রয় নিয়েছে।

তিনি বলেন, ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন ৫০ কোটি টাকার ঔষধ ক্রয় করেছে যেগুলো কার্যকর না। এবং নারায়নগঞ্জের যে কোম্পানী থেকে ঢাকা সিটি কর্পোরেশন ৩৪৮ টাকা দিয়ে কিনেছে সেখানে চট্টগ্রাম সিটি কর্পোরেশন একই কোম্পানী থেকে ৪১২টা করে কিনেছে।

ডা: শাহাদাত হোসেন আজ সোমবার দুপুরে চট্টগ্রাম বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে ডেঙ্গু রোগীদের জন্য হেল্প সেন্টারের চালু উপলক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

এ হেল্প সেন্টারে ডেঙ্গুর রোগ নির্ণয়ে চেকআপ, ডাইগনসিক,সহ সব ধরণের সেবা এখানে পাওয়া যাবে সার্বক্ষনিক। এ জন্য কিছু হেল্পলাইন জন্য ফোন নম্বর দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে ডা: শাহাদাত বলেন, ডেঙ্গু কোথায় হয় সেটা না জেনে শুধু ঝাড়ু দিয়ে রাস্তা পরিস্কার করলে কখনোই ডেঙ্গু প্রতিরোধ হবেনা। সিটি কর্পোরেশনের বিটুমিন দেয়ার পর ফেলে রাখা ড্রামেও ডেঙ্গু হচ্চে। ডেঙ্গু শনাক্ত হওয়া রোগীকে ৫/৭ দিন মশারের মধ্যে রাখতে পারলে ও ডেঙ্গু যে সকল জায়াগায় বিস্তার লাভ করে তা পরিস্কার রাখতে পারলে আর ডেঙ্গু ছাড়াবেনা।

.

তিনি বলেন, দেশের দূর্যোগপূর্ণ মুহুর্তে আমাদের চট্টগ্রামে দায়িত্বপ্রাপ্ত সিভিল সার্জন দেশের বাহিরে আছেন এমন হুমুর্তে কেন তিনি দেশের বাহিরে তা জনগণকে জানতে চায়। তিনি ছাড়াও প্রধানমন্ত্রীসহ দেশের অনেক গুরুত্বর্পূর্ণ ব্যক্তি এই মুহুর্তে কেন দেশের বাহিরে আছে?

ডা: শাহাদাত বলেন, ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন ৫০ কোটি টাকার ঔষধ ক্রয় করেছে যেগুলো কার্যকর না। এবং নারায়নগঞ্জের যে কোম্পানী থেকে ঢাকা সিটি কোর্পরেশন ৩৪৮ টাকা দিয়ে কিনেছে সেখানে চট্টগ্রাম সিটি কর্পোরেশন একই কোম্পানী থেকে ৪১২টা করে কিনেছে।

দেশের এই ক্রান্তিকালে জাতীয়তাবাদী দল আমরা জনগণের পাশে আছে জানিয়ে তিনি বলেন, আমরা আমাদের হেল্প লাইনের মাধ্যমে জনগণকে সচেতন ও চিকিৎসার ক্ষেত্রে সহযোগিতা করবো। সামনে ঈদের ছুটিতে এই ডেঙ্গু প্রকোপ আরো বাড়তে পারেন। কারন সারাদেশ থেকে মানুষজন তখন চট্টগ্রামে আসবে। কেননা এখন পর্যন্ত চট্টগ্রামে শনাক্ত হওয়া ৫০ভাগ রোগী ঢাকা থেকে আসা। ডেঙ্গু রোগী আসলে এটা ছাড়িয়ে যেতে পারে। সেই সাথে আগামী তিন মাস আমাদের সতকৃ থাকতে হবে। আমরাও চিকিৎসার ক্ষেত্রে সচেষ্ট থাকবো।

তিনি বলেন, সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে। জাতীয় দূর্যোগ ঘোষনা করে সবাইকে কাজ করতে হবে।  এসময় তিনি বেগম জিয়ার মুক্তি দাবী করেন।

সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন, নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর। নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, অধ্যাপক নুরুল আলম রাজু, ইকবাল চৌধূরী, এস এম আবুল ফয়েজ, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আর. ইউ. চৌধুরী শাহীন, ইয়াসিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, আহমেদুল আলম রাসেল, কাউন্সিলর আবুল হাসেম, আনোয়ার হোসেন লিপু, সাহেদ বক্স, সামশুল হক, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, চট্টগ্রাম মেডিকেল ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. জসিম উদ্দিন, ড্যাব চট্টগ্রাম জেলার সভাপতি অধ্যাপক ডা. তমিজ উদ্দিন আহমেদ মানিক, চট্টগ্রাম মেডিকেলের সাধারণ সম্পাদক ডা. ফয়েজুর রহমান, চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক ডা. বেলায়েত হোসেন ঢালি, মেডিকেলের সিনিয়র যুগ্ম সম্পাদক ডা. ঈসা চৌধুরী, কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মঞ্জুর রহমান চৌধুরী, নগর মহিলা দল সভাপতি কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, নগর বিএনপির সহসম্পাদক আবদুল হালিম স্বপন, মো. ইদ্রিস আলী, ডা. শাকির উর রশিদ, আবু মুসা, কাউন্সিলর আরিফুল ইসলাম ডিউক, নগর মহিলা দল সাধারণ সম্পাদক জেলী চৌধুরী, নগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, জসিম উদ্দিন চৌধুরী, ডা. দাউদ সিদ্দিকী, ডা. মাসুদ পারভেজ, ডা. মিজানুর রহমান, ডা. মেহেদী হাসান প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৫টি হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তাদের দ্বারা গঠিত হটলাইন নম্বরে ফোন করে ডেঙ্গুর পরামর্শ নেয়া যাবে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ডা.সোহাগ (০১৭৬৪১০৯২৬৬), ডা. দাউদ সিদ্দীকী (০১৯১৭৭৪৫৮০৫), ইউএসটিসি হাসপাতালে ডা. লুসি খান (০১৭০১৭৩২৫৯০) ডা. ইমরান (০১৬৭১৫২০২৮৬), ডা. ইরফান খান নিবীর (০১৬৭৬৩১৯২২০), ডা. মীর কাশেম মজুমদার (০১৬৮৩৪১৬৪২৬), ডা. সৈয়দ মো. ফাহাদ (০১৮১৭৬৯০৩৪৬), বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ হাসপাতালে ডা. সালমান রহমান (০১৭৭৭৫৭৪৭৯৮), ডা. মোহাম্মদুল হক জনি (০১৮২৩১৫২২০৭), ডা. জাহেদ (০১৭৭৭০১৫১০২), ডা. শাহেদ (০১৮৪৩৭৭৬৮৮৯), ডা. নাদিম (০১৮৪৩৬৫৬৭১৩), সাউদান মেডিকেল কলেজ হাসপাতালে ডা. মাসুদ পারভেজ (০১৬২৪৫১২৪২৪), ডা. তারেকুল ইসলাম (০১৮২৭৯৩৬০৬৮), ডা. এহসান (০১৬৭৫৭২৭২০১), ডা. মিজানুল আলম (৯০১৭১৬৩৪৯৭১২), ডা. সাকিব (০১৮২৪৮৩৩৮৬১), মা ও শিশু হাসপাতালে ডা. রাকিবুল হাসান (০১৬২৬৯০৯৭৬৪), ডা. রানা চৌধুরী (০১৭১৯১২৩১৮৫) নম্বরে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে।

* ডেঙ্গু প্রতিরোধে চট্টগ্রামে বিএনপির হেল্প সেন্টার চালু