১৩ বছর আগের হত্যায় ১০ জনের যাবজ্জীবন

0
ব্রেকিং নিউজ
  •  

       

                     

       

                     

       

                     

       

                     

       

                     

       

                     

       

.

খুলনায় ১৩ বছর আগে ঘটে যাওয়া আলতু মোল্লা হত্যার মামলায় অবশেষে ১০ জনকে যাবজ্জীবন দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

মঙ্গলবার (৬ আগস্ট) বিকালে খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সাইফুজ্জামান হিরো এ রায় দেন।

রাষ্ট্রপক্ষে ছিলেন বিশেষ আইনজীবী (পিপি) আরিফ মাহমুদ লিটন। আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট মঞ্জুর আহমেদ, মো. ইউনুস, ফজলুল হক।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কুব্বাত মুন্সী, মারূফ মোল্লা, মঞ্জুরুল শিকদার, কবির মোল্লা, ইরান, আব্দুল গফ্ফার, খলিলুর রহমান, আবু তালেব, আবুল কাসেম ও হুমায়ুন খাঁ। এর মধ্যে ইরান, আবুল কাসেম ও হুমায়ুন পালাতক রয়েছেন। বাকিরা কারাগারে আটক।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ২০০৬ সালের ১৬ ডিসেম্বর রাত ৮টার পর দিঘলিয়া উপজেলার পদ্মবিলা এলাকায় আলতু মোল্লাকে শ্বাসরোধ করে হত্যা করে আসামিরা। এরপর আলতু মোল্লার দেহ থেকে মাথা আলাদা করে লাশ বিলে ফেলে দেয় তারা।

এ ঘটনায় দিঘলিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন নিহতের ভাইপো গোলাম কিবরিয়া। তদন্ত শেষে ১২ জনের নামে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আজ মঙ্গলবার রায় ঘোষণা করেন আদালত। এতে ১০ জন আসামি যাবজ্জীবন ও দুই জন খালাস পেয়েছে।

কোন মন্তব্য নেই