নোয়াব সভাপতি মতিউর রহমানকে অবাঞ্চিত ঘোষণা করলো চট্টগ্রামের সাংবাদিকরা

0
.

নবম ওয়েজবোর্ড ও সাংবাদিকদের অধিকার নিয়ে ষড়যন্ত্র লিপ্ত থাকায় নিউজপেপারস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) সভাপতি সম্পাদক মতিউর রহমানকে চট্টগ্রামে অবাঞ্চিত ঘোষণা করেছেন চট্টগ্রামের সাংবাদিক নেতৃবৃন্দ। মতিউর রহমান গংদের গণশক্র উল্লেখ করে তাকে চট্টগ্রামের যেখানেই দেখা যাবে সেখানেই সাংবাদিকরা প্রতিহত করবেন বলে সমাবেশ থেকে হুশিয়ারি উচ্চারণ করা হয়। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে আয়োজিত সমাবেশ থেকে এসব ঘোষণা করা হয়। নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন না করে সাংবাদিকরা রাজপথ ছেড়ে যাবে না জানান সাংবাদিক নেতারা।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজের ভারপ্রাপ্ত সভাপতি মাঈনুদ্দীন দুলালের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাবেক সহ-সভাপতি শহীদ উল আলম, সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সহ-সভাপতি মোহাম্মদ আলী, যুগ্ম সম্পাদক সবুর শুভ, বিএফইউজের যুগ্ম মহাসচিব মহসিন কাজী, সিইউজের সাবেক যুগ্ম সম্পাদক ম. শামসুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, টিভি ইউনিট প্রধান অনিন্দ্য টিটো, সিইউজের সদস্য প্রতীম দাশ প্রমুখ।

সিইউজের ভারপ্রাপ্ত সভাপতি মাঈনুদ্দীন দুলাল বলেন, সাংবাদিকরা অতীতে আন্দোলন করে তাদের অধিকার আদায় করে নিয়েছেন। নোয়াব সাংবাদিকদের অধিকার থেকে বঞ্চিত করতে আদালতের আশ্রয় নিয়েছেন। আশা করি আদালত সাংবাদিকদের অধিকারের বিষয়ে আন্তরিক থাকবেন। সেই প্রত্যাশা সারা দেশের সাংবাদিক সমাজের আদালতের উপর রয়েছে।

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস বলেন, সাংবাদিকদের অধিকার বঞ্চিত করে একটি সম্মৃদ্ধ জাতি গঠন করা সম্ভব নয়। সাংবাদিকদের অধিকার আদায়ে চট্টগ্রাম প্রেস ক্লাব সবসময় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সঙ্গে আন্দোলন-সংগ্রামে এক হয়ে কাজ করবে।

.

বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার বলেন, নোয়াব সভাপতি মতিউর রহমান এক-এগারোর সময় দেশ ও আওয়ামী নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছেন। এখনো ষড়যন্ত্র করছেন। তাকে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করার দাবি করেন।

সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস বলেন, নবম ওয়েজবোর্ড ও সাংবাদিকদের অধিকার নিয়ে নিউজপেপারস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) সভাপতি সম্পাদক মতিউর রহমান ষড়যন্ত্র লিপ্ত রয়েছেন। সাংবাদিকদের অধিকার বঞ্চিত করার অপচেস্টায় লিপ্ত থাকায় তাকে চট্টগ্রামে অবাঞ্চিত ঘোষণা করা হলো।

কোন মন্তব্য নেই