জেদ্দা বিমানবন্দরে আটক বাংলাদেশ বিমানের ৭১ কর্মকর্তা

0
.

ভিসায় বর্ণিত বাধ্যবাধকতা অমান্য করে হজ্ব পরবর্তী কার্যক্রম পরিচালনার জন্য সৌদি আরবে গমনকালে বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ৭১ জন কর্মকর্তাকে জেদ্দা আব্দুল আজিজ অন্তর্জাতিক বিমান বন্দর সৌদি ইমিগ্রেশন কর্তৃপক্ষ আজ সকালে আটক করেছেন। তাদের দেশে ফেরত পাঠনোর জন্য ইমিগ্রেশন নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, এই কর্মকতারা এবার হজ্ব পালনের জন্য যারা সৌদিতে গিয়েছেন তাদের দেশে ফেরত পাঠানোর কার্যক্রম পরিচালনার জন্য রবিবার রাতে বিমানের বিজি ০৩৫ ফ্লাইটে ঢাকা থেকে জেদ্দায় যান। আজ ভোরে জেদ্দা বিমান বন্দরে পৌঁছানোর পর তারা ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করার চেষ্ঠা করে। কিন্তু ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাদের সৌদি আরবে প্রবেশ করতে না দিয়ে আটক করে।

কারণ তাদের সকলের ভিসায় উল্লেখ ছিলো- ‘হজ্ব পরবর্তী কার্যক্রম পরিচালনা করতে যারা যাবেন তাদের অবশ্যই ৭ আগস্টের মধ্যে সৌদিতে প্রবেশ করতে হবে। কিন্তু এই বাধ্যবাধকতা উপেক্ষা করে বিমানের কর্মকর্তারা ৫ দিন পর জেদ্দায় যান। ফলে তাদের ঢুকতে দেয়নি সেদেশের ইমিগ্রশন কর্তৃপক্ষ।

এই অবস্থায় হজ্ব সম্পন্ন করে বাংলাদেশি হাজীদের দেশে ফিরতে জেদ্দা ও মদিনা বিমান বন্দরে চরম দুর্গোগে পড়তে হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

কোন মন্তব্য নেই