ডেঙ্গুতে ২৪ ঘন্টায় ৩ জনের মৃত্যুঃ আক্রান্ত ১৯২৯

0
ব্রেকিং নিউজ
  •  

       

                     

       

                     

       

                     

       

                     

       

                     

       

                     

       

.

ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৯২৯ জন হাসপাতালে ভর্তি হয়েছে।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানিয়েছেন।

এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৪ ঘন্টায় ৩ জনের মৃত্যুর খবর পাওয়ার গেছে। তারা হলেন, মৌসুমি আক্তার (২৫), জয়নাল শরীফ (৫৩) ও চাঁদপুরে অজ্ঞাত মাদরাসার এক ছাত্র।

জানাগেছে, আজ বৃহস্পতিবার ১০টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে জরুরী বিভাগের আইসিইউতে নেয়ার পর বেলা সোয়া ১১টার দিকে মৌসুমি আক্তার মারা যান।

মারা যাওয়া ঐ নারীর স্বামীর নাম মো. মামুন, বাড়ি পিরোজপুরের ভান্ডারিয়ায়। বর্তমানে থাকেন ঢাকার আগারগাঁওয়ে । বেশকিছু দিন যাবৎ ঠান্ডা জ্বরে ভুগছিলেন। গতকাল মহাখালী টিবি হাসপাতালে পরীক্ষা করে ডেঙ্গু জ্বর সনাক্ত করেন। অবস্থার অবনতি হলে সেখান থেকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এদিকে চাঁদপুরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকায় আনার পথে মাদরাসার এক ছাত্রের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

এছাড়া মাগুরা জেলার সদর উপজেলার নরসিংহাটি গ্রামে আজ বৃহস্পতিবার দুপুরে ডেঙ্গুতে মারা গেছেন জয়নাল শরীফ (৫৩) নামের এক ব্যক্তি। তিনি ওই গ্রামের গফুর শরীফের ছেলে।

মৃত জয়নালের ভাইয়ের জামাতা ইউনুস আলী জানান, জয়নাল শরীফ ঢাকায় একটি বেসরকারি সিকিউরিটি সার্ভিস কম্পানিতে চাকরি করতেন। গত ৭ আগস্ট জ্বরে আক্রান্ত হলে ঢাকায় তার রক্ত পরীক্ষা করা হয়। ৯ আগস্ট পাওয়া রিপোর্টে তার শরীরে ডেঙ্গু শনাক্ত হয়।

এরইমধ্যে ঈদের ছুটিতে বাড়িতে চলে আসেন তিনি এবং ঢাকার রক্ত পরীক্ষার রিপোর্টের পরিপ্রেক্ষিতে ১০ আগস্ট তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে ওইদিনই তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

কোন মন্তব্য নেই