অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নিহত

0
নিহত সেনা সদস্য নাসিম।

রাঙামাটির রাজস্থলীতে পাহাড়ি সন্ত্রাসীদের হামলায় একজন সেনা সদস্য নিহত হয়েছেন (ইন্নালিল্লাহে.. রাজিউন)। নিহত সেনা সদস্যের নাম নাসিম (১৯)।

আইএসপিআর’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

এতে বলা হয়, আজ রবিবার সকাল ১০টার দিকে রাঙ্গামাটি রিজিয়নের রাজস্থলী আর্মি ক্যাম্প হতে ৪ কিঃ মিঃ দক্ষিণে পোয়াইতুখুম নামক এলাকায় সেনাবাহিনীর একটি নিয়ামিত টহল দলের উপর সস্ত্রাসীরা অতর্কিতভাবে গুলিবর্ষণ শুরু করে।  এতে সৈনিক নাসিম (১৯) নামে একজন সেনাসদস্য গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। আহত সেনাসদস্যকে তৎক্ষণাৎ হেলিকপ্টারযোগে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয় এবং চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

.

বর্তমানে উক্ত স্থানে টহল কার্যক্রম জোরদার করা হয়েছে এবং এলাকার নিরাপত্তা ব্যবস্থা সেনাবাহিনীর নিয়ন্ত্রণাধীণ আছে।

ঘটনার পর পর স্থানীয় বিভিন্ন সুত্র জানিয়েছে, পাহাড়িদের সন্ত্রাসী সংগঠন মগ লিবারেশন পার্টি ও সংস্কার পার্টি কর্তৃক বাংলাদেশ সেনাবাহিনীর উপর সশস্ত্র হামলা ও গোলাগুলিতে দুজন সেনা নিহত হয়েছে।  তবে দুপুরে নিহত হওয়ার এ তথ্য সঠিক নয় বলে জানিয়েছেন আরএসপিআর।

এ ব্যাপারে জানতে চাইলে তখন আইএসপিআর’র পরিচালক লে. কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ পাঠক ডট নিউজকে বলেছিলেন, রাঙামাটির রাজস্থলীতে টহল দেয়ার সময় সেনা সদস্যদের একটি দলের উপর সন্ত্রাসীরা হামলা করেছে। এতে এজন আহত হয়েছে তাকে সিএমএইচে নেয়া হয়েছে।সেখানে সেনা টহল জোরদার করা হয়েছে।

*রাঙামাটির রাজস্থলীতে সেনা টহলের উপর সন্ত্রাসী হামলা