অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কুকুরের মুখ থেকে নবজাতককে রক্ষা করে আলোচিত এসআই মোস্তাফিজ (ভিডিও)

3
.

নগরীর জনবহুল আগ্রাবাদের প্রধান সড়কের পাশে পিতৃ পরিচয়হীন এক নবজাতককে তিনটি কুকুর।কুকুরের মুখ থেকে বাঁচিয়েছেন পুলিশের এসআই মোস্তাফিজুর রহমান।  তার এই মানবিক ঘটনায় স্যোসাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

আজ মঙ্গলবার ভোরে নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদের বাদামতলী মোড়ে এ ঘটনা ঘটেছে।

মোস্তাফিজুর রহমান ডবলমুরিং থানায় এসআই হিসেবে কর্মরত। তিনি জানান, রাতের ডিউটির শেষ ভাগে আক্তারুজ্জামান সেন্টারের সামনে দাঁড়িয়ে ছিলাম। ওই সময় সড়কের উল্টো দিকে সোনালী ব্যাংকের সামনে দুটি কুকুরকে মারামারি করতে দেখি। আরেকটি কুকুর কিছু একটা নিয়ে টানাটানি করছিল। এগিয়ে গিয়ে দেখি একটা বাচ্চাকে নিয়ে কুকুরগুলো টানাটানি করছে। তখন এক নারীর সাহায্যে বাচ্চাটাকে উদ্ধার করে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে যাই। চিকিৎসকদের পরামর্শে বাচ্চাটিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাই। বাচ্চাটি সুস্থ আছে।

তিনি বলেন,চমেক হাসপাতালে যাওয়ার পথে বাদামতলী মোড়ে জনতা ব্যাংকের সামনে এক নারীকে রক্তাক্ত অবস্থায় বসে থাকতে দেখি।

এরপর স্থানীয়রা জানায়, ওই নারী মানসিক ভারসাম্যহীন। এখানে রাস্তায় থাকেন। নাম জিজ্ঞেস করতে ওই নারী জানায় তার নাম আয়েশা। কিন্তু আর কিছু বলতে পারছে না। তার শরীর রক্তাক্ত দেখে বুঝলাম এটাই প্রসূতি। পরে এই পাগলি মাকে সহ হাসপাতালে নিয়ে যাই।

আনুমানিক ২৫-২৭ বছর বয়সী ওই নারীকে বাচ্চার কথা জিজ্ঞাসা করতেই শুধু রাস্তার উল্টো দিকে দেখাচ্ছিলেন। যেখানে বাচ্চাটিকে কুকুরগুলো নিয়ে টানাটানি করছিল। তখন আমি ধারণা করে নিলাম উদ্ধার হওয়া ফুটফুটে নবজাতকটির মা এই নারী।

এ ব্যাপারে জানতে চাইলে সিএমপি’র ডবলমুরিং জোনের সহকারী কমিশনার আশিকুর রহমান বলেন, বাদামতলী মোড়ে জনতা ব্যাংকের সামনে মানসিক ভারসাম্যহীন এক নারী রক্তাক্ত অবস্থায় বসে ছিলেন। আর হাত দিয়ে কুকুরগুলোর দিকে দেখাচ্ছিলেন। ধারণা করা হচ্ছে, সোনালী ব্যাংকের সামনে বাচ্চার জন্ম দিয়ে তিনি উল্টো দিকে চলে যান। তখন কুকুরগুলো নবজাতকের শরীরে লেগে থাকা নাড়ি নিয়ে টানাটানি করছিল।

এসি আশিকুর রহমান আরো বলেন, নবজাতকের সঙ্গে ওই নারীকেও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান এসআই মোস্তাফিজ। তাদের ৩৩ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তারা আগের চেয়ে সুস্থ রয়েছেন। কুকুরের কামড় ওই শিশুটির গায়ে লাগেনি।

ওই নারীসহ নবজাতককে চমেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা জানান বাচ্চাটি সুস্থ আছে। আর নারীটিকে ৩৩নং গাইনি ওয়ার্ডে ভর্তি করানো হয়েছে।

৩ মন্তব্য
  1. Shawon Chawdhury বলেছেন

    Ccongretulation uncle

  2. Md Rahim B M বলেছেন

    ভাই বাচ্ছাটাকে আমাকে দিয়েদেন

  3. Md Rofiqul Alam বলেছেন

    মানুষ মানুেষর জন্য।