অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ডেঙ্গুতে ঢাকায় নার্স লর্না এলিজাবেথ মৃত্যু

0
.

রাজধানীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন শেরেবাংলা নগরে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) এর নার্স লর্না এলিজাবেথ মজুমদার।

আজ বুধবার দুপুর ১২ টায় নিটোরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে স্বাধীনতা নার্সেস পরিষদের কেন্দ্রীয় কমিটি।

এর আগে বুধবার সকালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে শাহনুম সিরাজ নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এর আগে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে দেশে এসে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন রেহানা বেগম নামে এক চিকিৎসক। তিনি ঢাকার গ্রিন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার সকালে তিনি মারা যান।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, এ বছরের ১ জানুয়ারি থেকে ২০ আগস্ট পর্যন্ত মোট ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা ৫৬ হাজার ৩শ ৬৯ জন। ডেঙ্গুতে রাজধানীতে রোববার ২ জন মারা গেছে। জামালপুরে ডেঙ্গুতে এক রাজমিস্ত্রি ও এক গার্মেন্টস কর্মীর মৃত্যু হয়েছে। ডেঙ্গু আক্রান্ত হয়ে রাসেল মিয়া নামে একজন ময়মনসিংহ মেডিকেলে মারা গেছেন। এর পরিপ্রেক্ষিতে ঈদের ছুটি কাটিয়ে স্কুল-কলেজ খোলার পর বাচ্চাদের প্রতি অভিভাবকদের পর্যাপ্ত নজর রাখার অনুরোধ জানিয়েছেন চিকিৎসকরা।