অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“রাজনীতিতে হাইব্রিড দৌরাত্ম্য রোধ করতে পারলেই বঙ্গবন্ধুকে সন্মান জানানোর পথ প্রসারিত হবে”

0
.

‘জাতির পিতার প্রতি প্রকৃত সন্মান জানাতে আঞ্চলিক বৈষম্য দূর করা প্রয়োজন’ বলে মন্তব্য করেছেন বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি, পেশাজীবী নাগরিক সংগঠক রিয়াজ হায়দার চৌধুরী।

বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে ৫২টি বেসিক ইউনিয়নের অংশগ্রহণে জাতীয় শোক দিবস ও জাতির পিতার ৪৪তম শাহাদাত বার্ষিকীর আলোচনা সভায় বক্তব্যকালে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এই মন্তব্য করেছেন।

এতে তিনি চট্টগ্রামের উন্নয়নে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদারনৈতিক সহযোগিতা সত্বেও ‘চট্টগ্রাম বিদ্বেষীরা চট্টগ্রামের অধিকার ও মর্যাদা নিয়ে ষড়যন্ত্র করছেন’ বলে উল্ল্যেখ করেছেন।

জাতীয় শ্রমিক লীগ চট্টগ্রাম মহানগর শাখার সহ-সভাপতি হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে ট্রেড ইউনিয়ন সংগঠক শ্রমিক লীগ নেতা উজ্জ্বল বিশ্বাসের সষ্ণালনায় শোক দিবসের আলোচনা সভায় পেশাজীবী নেতা রিয়াজ হায়দার চৌধুরী আরো বলেন, বঙ্গবন্ধুকে সন্মান জানানো বা দেশের প্রকৃত মুক্তির জন্য শ্রমজীবী মানুষের ঐক্য প্রয়োজন। রাজনীতিতে নব্য পুঁজিপতি ও হাইব্রিড দৌরাত্ম্য রোধ করতে পারলেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি সন্মান জানানোর পথ প্রসারিত হবে।

তিনি বলেন,” জাতির পিতা বাংলাদেশ দিয়েছেন। তাঁর কন্যা দিয়েছেন গণতন্ত্র ও মর্যাদা। এখন দেশের নাগরিক হিসেবে আমাদের অনেক কিছুই দেয়ার আছে। “

সভায় বিশেষ অতিথি বঙ্গবন্ধু গবেষণা কেন্দ্র, কেন্দ্রীয় পরিষদের সভাপতি ড ফয়সাল কামাল চৌধুরী, মহানগর আওয়ামীলীগ নেতা মহব্বত আলী।

বক্তব্য রাখেন চট্টগ্রাম দোকান মালিক কর্মচারী ফেডারেশন সভাপতি মোহাম্মদ আলমগীর, সিবিএ কর্মচারী লীগের সভাপতি বিমান বড়ুয়া, অটোরিকশা সিএনজি শ্রমিক লীগ সভাপতি ওসমান গনি, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কালীম শেখ, চট্টগ্রাম মহানগর ছিন্নমূল সমন্বয় সংগ্রাম পরিষদের সভাপতি আবু আহমেদ, চট্টগ্রাম কম্পিউটার অপারেটরস এসোসিয়েশনের সাবেক সভাপতি রফিকুল ইসলাম প্রমুখ।